নিউইয়র্কে পৌঁছেছে হাজার শয্যাবিশিষ্ট ভাসমান হাসপাতাল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ১৬:০৪

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। শুরুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এটিকে গুরুত্ব না দিলেও এখন তিনি নিজেকে যুদ্ধকালীন প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেছেন। করোনায় দেশটিতে সবচেয়ে বেশি নিহত ও আক্রান্ত নিউইয়র্কে। সেখানে এক হাজার শয্যাবিশিষ্ট ভাসমান হাসপাতাল পাঠিয়েছে দেশটির সামরিক বাহিনী।

মার্কিন নৌবাহিনীর ১ হাজার শয্যাবিশিষ্ট ইউএসএনএস কমফোর্ট জাহাজ ম্যানহাটনের একটি জেটিতে ভিড়েছে। ৮৯৪ ফুট দীর্ঘ এ জাহাজ শনিবার ভার্জিনিয়ার নরফক ছেড়ে আসার সময় জনতা করতালি দিয়ে অভিনন্দন জানায়। জাহাজটিতে ১২ টি অপারেটিং কক্ষ রয়েছে। খবর গার্ডিয়ানের।

তবে মার্কিন নৌবাহিনীর এই ভাসমান হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে না। বরং করোনা রোগী ছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ও জরুরি সেবা দেয়া হবে। যেমন- সার্জারি বা মারাত্মক অবস্থার কোনো রোগীকে এই জাহাজ হাসপাতালে চিকিৎসা দেয়া হবে।

এরই মধ্যে নিউইয়র্কের বিভিন্ন পার্কে অস্থায়ী হাসপাতাল তৈরি করেছে স্থানীয় প্রশাসন। সেখানে করোনা রোগীদের চিকিৎসা শুরু হয়েছে।

নিউইয়র্ক সিটি মেয়র বিল ডে ব্লাসিও জানিয়েছেন, এখানে যুদ্ধকালীন অবস্থার সৃষ্টি হয়েছে। আমরা সবাই মিলে টেনে তোলার চেষ্টা করছি।

ঢাকা টাইমস/৩১মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :