৭৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে রেড ক্রিসেন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ২২:০৭

করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দেশের অসহায় ও নিম্ন আয়ের ৭৫ হাজার পারিবারকে খাদ্য সহায়তা প্রদানের পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সংস্থাটি জানাচ্ছে, রাজধানীসহ দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে সবচেয়ে ক্ষতিগ্রস্ত বিশেষত যারা দৈনিক আয়ের ওপর নির্ভরশীল তাদের মধ্য থেকে বাছাইকৃত প্রতিটি পরিবারের মাঝে ফুড পার্সেল (চাল, ডাল ,আটা, তেল,চিনি, লবন ও সুজি) বিতরণ করা হবে।

এছাড়াও প্রয়োজনে হলে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার সুবিধার্তে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতাল ও চট্রগ্রাম জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতাল প্রস্তুত করছে সংস্থাটি।

দেশে যদি করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা মাত্রাতিরিক্ত বৃদ্ধি পায় সেক্ষেত্রে সরকারের অনুমতিক্রমে এসব হাসপাতালে আইসোলেশন ইউনিট চালু কথা ভাবছে রেড ক্রিসেন্ট।

সংস্থাটি জানিয়েছে, করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাজধানীসহ সারাদেশে অব্যাহতভাবে নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে তারা। ইতিমধ্যে, রাজধানীসহ ৬৭টি রেড ক্রিসেন্ট ইউনিটে প্রায় পাঁচ লাখ সচেতনতামূলক লিফলেট বিতরণসহ জীবাণুনাশক স্প্রে করা, প্রচারণা মাইকিংসহ হাত ধোয়ার অভ্যাস গড়তে বেসিন স্থাপন করা হয়েছে।

এদিকে আজ বুধবার বিকালে করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গৃহীত বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা ও পরবর্তী কর্মপন্থা অনুযায়ী কার্যক্রম বাস্তবায়ন সম্পর্কিত এক সমন্বয় সভা সোসাইটির বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসির গভার্নিং বোডের সদস্য প্রফেসর ডা. মো. হাবিবে মিল্লাত।

এসময় সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন, উপমহাসচিব মো. রফিকুল ইসলামসহ পরিচালকবৃন্দ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভা শেষে সোসাইটির ভাইস চেয়ারম্যান ফেসবুক লাইভে সারাদেশে কর্মরত স্বেচ্ছাসেবকদের সাথে সরাসরি কথা বলেন। এসময় তিনি কর্মরত এসব স্বেচ্ছাসেবকদের উৎসাহ ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :