৬২ জেলায় সেনাবাহিনীর ৫৪৫ দল সক্রিয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২০, ২৩:১৬

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের সঙ্গে কাজ করছে সশস্ত্র বাহিনী। বৃহস্পতিবার ৬২টি জেলায় সেনাবাহিনীর ৫৪৫টি দল কাজ করেছে।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে জনসাধারণের উদাসীনতায় কড়াকড়ি আরোপের সিদ্ধান্ত নেয় সরকার। সে লক্ষ্যে আজ থেকে কঠোর হওয়ার ঘোষণা দিয়েছিল সেনাবাহিনী।

আইএসপিআর জানায়, আজ দেশের ৬২টি জেলায় সেনাবাহিনীর ৫৪৫টি দল করোনাভাইরাস প্রতিরোধে স্থানীয় প্রশাসনের সাথে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করে। এছাড়া সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ, ত্রাণ বিতরণ, মানুষকে ঘরের বাইরে বের না হতে হ্যান্ড মাইকে সতর্কতা, প্রাথমিক চিকিৎসাসেবা, জীবাণুনাশক স্প্রে ছিটানোসহ বিভিন্ন কাজ করেছেন সেনাসদস্যরা।

করোনা পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনকে সহযোগিতার জন্য গত ২৫ মার্চ থেকে মাঠে কাজ করছে সশস্ত্র বাহিনী। বুধবার সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করছে। যত সেনা সদস্যের প্রয়োজন তিনি তা দেবেন।

বিশ্বব্যাপী ভয়ংকর অবস্থা বিরাজ করলেও করোনাভাইরাস বাংলাদেশে এখনো তেমন মারাত্মক আকার ধারণ করেনি। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানিয়েছে, বাংলাদেশে আরও দুজনের শরীরে করোনাভাইস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ জনে। তাদের মধ্যে ছয়জন মারা গেছেন। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন। গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :