গরমে যেমন হবে চুলের স্টাইল

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২০, ১৮:২৫

গরমের সময়ে খোলা চুলের স্টাইল খুব একটা আরামদায়ক নয়। গরমে বাইরে গেলে ঘাম আর ধুলাবালিতে বাজে অবস্থার সৃষ্টি হয়। এজন্য গরমের সময়ে একটা সাধারণ হেয়ারস্টাইল হলো আঁটসাঁট করে পনিটেল বেঁধে নেওয়া। অথবা ক্লিপ দিয়ে চুলগুলি টপনট করে রাখা। তবে এমন হেয়ার স্টাইল দরকার, যাতে আরামও পাওয়া যাবে আবার হেয়ারস্টাইলে নতুনত্ব আসবে।

গরমকালের জন্য উপযুক্ত নানা ধরনের হেয়ার স্টাইল অবশ্যই রয়েছে। সকালে তাড়াহুড়ো করে কোনো বড় হেয়ারস্টাইল করা সম্ভব নয়। তখন কোনো রকমে একটা পনিটেল বেধেই কাজ চালিয়ে দেন। পনিটেল বাঁধুন। তবে রোজকার মতো চুল পিছনের দিকে টেনে রাবার ব্যান্ড বা ক্লিপ দিয়ে আটকে না দিয়ে করুন লুপড পনিটেল।

অর্থাৎ চুল পিছনের দিকে নিয়ে গিয়ে গোড়ার চুলের অংশ দিয়ে ঘাড়ের কাছে একটা লুপ তৈরি করুন। এবার চুলের শেষ অংশটা ওই লুপের মধ্যে ঢুকিয়ে দিন। হেয়ার পিন দিয়ে শক্ত করে চুল আটকে নিন। বড়ো থেকে মাঝারি যে কোনও চুলেই এই স্টাইলটি করা যাবে। আর যে কোনো ধরনের পোশাকের সঙ্গেও এই হেয়ার স্টাইল মানিয়ে যাবে।

আরও একধরনের পনিটেলের স্টাইল করা যায়। এই স্টাইলটি করতে হলে চুলের ভ্যলিউম বাড়াবে এমন কোনো শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করে নিন। চুল শুকিয়ে গেলে হট রোলার ব্যবহার করুন। এবার মাথার সামনের দিকটা একটু ফুলিয়ে পিছনের দিকে উঁচু করে পনিটেল বেঁধে নিন। দেখুন মুহূর্তেই আপনার লুকে একটা গ্ল্যামার কোশেন্ট যোগ হবে।

ছুটির দিনে ফুরফুরে মেজাজে লং ড্রাইভের জন্য তৈরি? চুলের স্টাইলে একটা বোহেমিয়ান লুক আনা যাক তাহলে। মেসি বান এখন হেয়ার স্টাইল হিসেবে ট্রেন্ডি। তাই ক্যাজুয়াল পোশাকের সঙ্গে মেসি বান করে নিন। আর মাথার সামনের দিকে ব্রাইট রঙের কোনো চওড়া হেয়ার ব্যান্ড বা স্কার্ফ আটকে নিন।

এখন অনেক ধরনের হেয়ার অ্যাকসেসরিজ পাওয়া যায়, যা দিয়ে নানা ধরনের বান হেয়ার স্টাইল করা যায়। এই হেয়ারস্টাইলকে টাক অ্যান্ড কভার বলা হয়। এই ধরনের হেয়ার ক্লিপ বা অ্যাকসেসরিজ হাতের কাছে রাখুন। চুলের মধ্যে প্রথমে আটকে নিন।

তারপর ক্লিপটি দিয়ে চুল রোল করে নিয়ে হেয়ার পিন দিয়ে আটকে নিন। শক্ত করে হেয়ার পিন আটকে নিন। ড্রেসি কোনো আউটফিটের সঙ্গে এই হেয়ার স্টাইল বেশ মানাবে। এই ক্লিপ দিয়ে টপনটের হেয়ারস্টাইলও করা যাবে।

ঢাকাটাইমস/৭এপ্রিল/এসকেএস/এজেড

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :