ফাঁসি কার্যকরের আগে খুনি মাজেদকে জিজ্ঞাসাবাদের দাবি নাসিমের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৪:২৫

ষড়যন্ত্রকারীদের তথ্য জানতে বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের মৃত্যুদণ্ড কার্যকর করার আগে তাকে আরও জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় এ দাবি জানান জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন শহীদ এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম ।

নাসিম বলেন, করোনাভাইরাসের মহা বিপর্যয়ের মধ্যে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার আত্মস্বীকৃত খুনি পলতাক বরখাস্তকৃত ক্যাপ্টেন আব্দুল মাজেদের গ্রপ্তোরদেশবাসীর জন্য স্বস্তির সংবাদ বয়ে এনেছে। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীকওে ধন্যবাদ জানাই।

এই খুনি শুধু বঙ্গবন্ধুকে হত্যা করে নাই, এই খুনি জেলখানায় ঢুকে জাতীয় চার নেতাকে হত্যায় অংশ নিয়েছে। এই খুনিকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন আছে বলে আমি বিশ্বাস করি। আমি স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করবো। এর মৃত্যুদ- কার্যকর করার আগে নিবিড় জিজ্ঞাসাবাদ করতে হবে। এই খুনি বলতে পারবে সেদিন জেলখানায় কারা হত্যাকাণ্ডের নির্দেশ কারা দিয়েছিলো। এর দায়িত্ব কাদের ছিলো। তাকে জিজ্ঞাসাবাদের মধ্যে দিয়ে অনেক কিছুই উন্মোচন হবে।

নাসিম বলেন, তাদের বিচার হয়েছে। সেই রায় অবশ্যই কার্যকর হবে। কিন্তু একে জিজ্ঞাসাবাদের মধ্যে দিয়ে এর নেপথ্যেও খলনায়কদের বের করা দরকার। না হলে কিন্তু অনেক কিছুই অজানা হয়ে আছে, অনেক কিছুই অজানা হয়ে যাবে। আমরা একজন পলাতক খুনিকে গ্রেপ্তার করতে পেরেছি। তার কাছ থেকে অনেক তথ্য জানা যাবে, কারা কোথায় পলাতক আছে এটা হয়তো সে বলতে পারবে। তাই আমি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ করবো দণ্ড কার্যকর করার পূর্বে যেন এই তথ্যগুলো বের করা হয়।

ঢাকাটাইমস/০৯এপ্রিল/টিএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত