অবশেষে দিনাজপুরে রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ১৪:৫৩

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী হস্তক্ষেপে অবশেষে বন্ধ হলো দিনাজপুরের বিরলস্থ রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জটিল পরিস্থিতিতেও সরকারি নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রেখেই বিরল উপজেলায় চলছিল স্থানীয় আওয়ামী লীগ নেতা এম আব্দুল লতিফের এই প্রতিষ্ঠানটি।

বুধবার দুপুরে সরজমিনে গিয়ে মিল চালু কার্যক্রমের ফুটেজ, কর্মরত শ্রমিক, মিলের স্বত্ত্বাধিকারী এম আব্দুল লতিফের স্বাক্ষাতকার গ্রহণ শেষে এ বিষয়ে জানতে বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনাত রহমানের সঙ্গে যোগাযোগ করা হয়।

সরকারি নির্দেশনা অমান্য করে সামাজিক দূরত্ব বজায় না রেখেই রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম চালুর বিষয়ে ইউএনও উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘মন্ত্রী মহোদয় (নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী) নিজেই মিলটি বন্ধের নিদের্শ দিয়েছেন। এ নিয়ে বৈঠকও হয়েছে। সবাই বিষয়টি নিয়ে নিন্দা প্রকাশ করেছেন। কিন্তু তিনি তারপরও কেন বন্ধ করছেন না, তা আমার বোধগম্য নয়।’

পরে এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। মিলটি এখনও চলছে জেনে তিনি উদ্বেগ প্রকাশ করেন। প্রতিমন্ত্রী বলেন, রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম এখনও চলু আছে, তা তিনি বিশ্বাস করতে পারছেন না।

কিছুক্ষণ পর রুপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল লতিফ ফোনে এই প্রতিবেদককে বলেন, মিল বন্ধ করে দেয়া হয়েছে। বিকাল ৫টার মধ্যে সব ক্লোজ করে নেয়া হবে। শ্রমিকদের ছুটি দেয়া হয়েছে। পরে খোঁজ নিয়ে জানা যায়, খালিদ মাহমুদ চৌধুরীর হস্তক্ষেপে বুধবার সন্ধায় রুপালী বাংলা জুট মিলের কার্যক্রম বন্ধ করে দিয়েছে মিল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, রুপালী বাংলা জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক এম আব্দুল লতিফ বিরল উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক। গত ২৬ মার্চ এই মিলে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের আন্দোলনের ঘটনায় শ্রমিক-পুলিশের সংর্ঘষে পুলিশের গুলিতে এক চা দোকানদার নিহত হয়। এ ঘটনায় তিন পুলিশসহ আহত হয় আরো ১৩ শ্রমিক।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :