করোনায় তিন দিনে সুস্থ হয়নি কেউ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২০, ২২:৪৬

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। গত তিন দিন ধরে সুস্থ রোগী নেই। কিন্তু প্রাণঘাতী এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১ জনে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এক মাসের মধ্যে রোগীর সংখ্যা দুই শতাধিক।

গত ৬ এপ্রিল থেকে ৯ এপ্রিল পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও সুস্থ রোগীর সংখ্যা সেই ৩৩ জনই আছেন। কিন্তু তিন দিনেও সুস্থ হয়নি কেউ।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, 'মৃত্যুর সংখ্যা কমেছে এবং আক্রান্তের সংখ্যা বেড়েছে।' কিন্তু সুস্থ হয়েছে এমন রোগীর কথা জানা যায়নি আজও।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, 'এখন পর্যন্ত দেশে আক্রান্তদের দুই তৃতীয়াংশই পুরুষ।' এছাড়াও বিভিন্ন বয়সী নারী পুরুষ ছাড়াও শিশুরাও আক্রান্ত হচ্ছে। এখন পর্যন্ত প্রতিষেধক না বের হওয়ায় মহামারি রূপ নিয়ে করোনাভাইরাস কাছ থেকে বাঁচতে প্রতিরোধই উত্তম বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

(ঢাকাটাইমস/০৯ এপ্রিল/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :