৯৬ ক্রিকেটারকে অনুদান দিল বিসিবি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ০০:৪১

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্ধ আছে বিশ্বের সব ধরনের খেলাধুলা। কোভিড-১৯ মহামারি রূপ নেওয়াতে বাংলাদেশেও স্থগিত রাখতে হচ্ছে চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ফলে অর্থনৈতিকভাবে বেশ বিপাকে পড়তে হয়েছে বোর্ডের চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের। তবে বোর্ড সভা্পতির দেওয়া কথা্ মতো ৯৬ ক্রিকেটারের অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।

করোনা আতঙ্ক মাথায় নিয়েই বেশ ঘটা করে গত ১৫ মার্চ শুরু হয় ডিপিএলের চলতি মৌসুমের খেলা। তবে খুব বেশিদিন স্থায়ী হয়নি তা। পরের দিনই ঘোষণা আসে আপাতত স্থগিত রাখা হচ্ছে টুর্নামেন্টটির দ্বিতীয় রাউন্ড। পরিস্থিতি অবনিত হওয়াতে ১৯ মার্চ সিদ্ধান্ত নেওয়া হয়, অন্তত আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বাংলাদেশের সব ধরণের প্রতিযোগিতামূলক ক্রিকেট।

পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে চলতি মৌসুমে ডিপিএল আবার মাঠে ফিরবে কী না তা নিয়ে আছে সংশয়। অথচ ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টকে ঘিরে জড়িয়ে আছে অধিকাংশ ক্রিকেটারের স্বার্থ। বাংলাদেশ ক্রিকেটের বেশিরভাগই ক্রিকেটারই সারাবছর তাকিয়ে থাকে ডিপিএলের দিকে। ডিপিএলের এক মৌসুম খেলে যে টাকা পান, সে টাকা দিয়েই গোটা বছরের সংসার চলে অনেকের।

যেই কারণে বর্তমান পরিস্থিতির কথা চিন্তা করে কিছুদিন আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছিলেন তাদের অনুদান দেবার। জানিয়েছিলেন, বোর্ডের চুক্তির বাইরে থাকা ডিপিএলের প্রত্যেক ক্রিকেটার অনুদান পাবেন ৩০ হাজার টাকা করে।

বিসিবি সভাপতির এমন ঘোষণা পর ক্রিকেটারদের টাকা দিতে খুব বেশি সময় নেয়নি বোর্ড। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) ৯৬ ক্রিকেটারের অনুদানের চেক ডিপিএলের ১২টি ক্লাবে হস্তান্তর করা হয়েছে।

এ প্রসঙ্গে সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন বলেন, ‘বিসিবি সভাপতি দিয়েছিলেন, চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের ৩০ হাজার টাকা করে অনুদান দেবার। আমরা আজ ঢাকা প্রিমিয়ার লিগের ১২টি ক্লাবের কর্তৃপক্ষের কাছে ৯৬ ক্রিকেটারের সেই অনুদানের চেক হস্তান্তর করেছি। যেন তারা এই কঠিন বিপদের মধ্যে লড়াই করতে পারে।’

(ঢাকাটাইমস/১০ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত