পারফর্ম করলেও নির্বাচকরা আমায় বুড়ো ভাবে: হরভজন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২০, ১৯:৪৬ | প্রকাশিত : ২৬ মে ২০২০, ১০:৪৬

ভারতীয় দলের জার্সিতে ফের বাইশ গজে নামতে চান হরভজন সিংহ। খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপে। যদিও তারকা অফস্পিনারের মনে হচ্ছে, পারফর্ম করার পরেও নির্বাচকেরা তাঁকে ‘বুড়ো’ মনে করেন। এবং সেই কারণেই তাঁর জন্য বরাদ্দ থাকে উপেক্ষা। যদিও চল্লিশ ছুঁইছুঁই ক্রিকেটারের যুক্তি, এই বয়সে আইপিএল খেলতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটেও নামতে পারবেন তিনি।

ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি ওয়ান ডে এবং ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হরভজন। তিন ফর্ম্যাট মিলিয়ে ভাজ্জির ঝুলিতে রয়েছে সাতশোর বেশি আন্তর্জাতিক উইকেট। তবে শেষবার ভারতীয় দলের হয়ে খেলেছেন ২০১৬ সালে। আইপিএলে ১৫০টি উইকেট নিয়েছেন টার্বুনেটর। টুর্নামেন্টের সর্বাধিক উইকেট শিকারিদের তালিকার তিন নম্বরে রয়েছেন ভাজ্জি। আগামী জুলাইতে ৪০ পূর্ণ করবেন ভারতীয় স্পিনার।

হরভজন বলেছেন, ‘আইপিএলে ভালো পারফরম্যান্স করতে পারলে ভারতীয় দলের হয়ে ফের টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে পারব। কারণ, আইপিএলে বিশ্বের তাবড় ব্যাটসম্যানদের বিরুদ্ধে বল করতে হয়। আইপিএলে সফল হলে আন্তর্জাতিক স্তরে না খেলার কোনও কারণ নেই। তবে নির্বাচকেরা মনে করেন আমি ক্রিকেট খেলার বয়স পেরিয়ে এসেছি। বুড়ো ভেবে আমার দিকে তাকান না নির্বাচকেরা। হ্যাঁ আমি ঘরোয়া ক্রিকেট খেলি না। তবে আইপিএলে এখনও সফল।‘

আগামী ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করোনা সংক্রমণের জন্য টুর্নামেন্ট পিছিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে। জাতীয় দলে প্রত্যাবর্তন কি সম্ভব? ভাজ্জি নিজে আত্মবিশ্বাসী। যদিও ওয়াকিবহাল মহল মনে করছে, সেরকম সম্ভাবনা কার্যত নেই।

(ঢাকাটাইমস/২৬ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :