নির্ধারিত সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আইসিসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২০, ২১:৪৪

করোনাভাইরাসের কারণে বিশ্বের ধরনের খেলাধুলা স্থগিত ছিল লম্বা সময়ের জন্য। পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করেছে। বুন্দেসলিগা দিয়ে মাঠে ফিরেছে ফুটবল। ওয়েস্ট ইন্ডিজে টি-১০ লিগ দিয়ে ফিরেছে ক্রিকেট। এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানালো, নির্ধারিত সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের প্রস্তুতি চলছে।

করোনাভাইরাসের প্রভাবে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যেতে পারে, অনেক আগে থেকেই এমন আলোচনা চলছিল। কিন্তু আইসিসি এমন সম্ভাবনা উড়িয়ে দিয়েছে। অক্টোবর-নভেম্বরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বলে আশাবাদী বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) অনির্দিষ্টকালের জন্য স্থগিত আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজন করতে আইসিসিকে চাপ দিচ্ছে ভারত- এমন খবরও দেখা গেছে।

যদিও এমন খবর উড়িয়ে দেয় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। বিসিসিআইয়ের উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা জানান, এ নিয়ে আইসিসিকে কোনো ধরনের চাপ প্রয়োগ করা হয়নি এবং ভবিষ্যতেও হবে না।

বৃহস্পতিবার আইসিসির বোর্ড সভা অনুষ্ঠিত হবে। এই সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে আলোচনা করা হবে। আইসিসির এক মুখপাত্র বলেছেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি আইসিসি। পরিকল্পনা অনুযায়ী চলতি বছর অস্ট্রেলিয়ায় আসরটি আয়োজনের প্রস্তুতি চলছে। আইসিসির বোর্ড সভার আলোচ্য সূচিতে বিষয়টি আছে এবং যথা সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/২৭ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :