এসএসসির ফল প্রার্থীদের প্রাক-নিবন্ধনের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ২২:১২

মাত্র দুই দিন বাকি। ৩১ মে ফল ঘোষণা করা হবে। করোনার কারণে এবার ব্যতিক্রমী সুবিধায় ঘরে বসেই শিক্ষার্থীদের হাতে ফল পৌঁছে দিতে গত ১৮ মে থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পেতে প্রাক-নিবন্ধন শুরু হয়েছে। ২৯ মে রাত ১২টা পর্যন্ত এর শেষ সময় থাকলেও নতুন করে সময়সীমায় ৩০ মে দুপুর ২টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

শুক্রবার ঢাকা শিক্ষাবোর্ডের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী মনজুরুল কবীর ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেন।

প্রকৌশলী মনজুরুল কবীর ঢাকা টাইমসকে বলেন, 'আমরা আরও কিছু শিক্ষার্থীর অপেক্ষায় আছি। তাই আজ রাত অর্থাৎ শুক্রবার রাত ১২টা পর্যন্ত প্রাক-নিবন্ধন চলার কথা থাকলেও সেটি আরও একদিন বৃদ্ধি করা হয়েছে। শনিবার দুপুর ২টা পর্যন্ত শিক্ষার্থীরা ফলাফল পেতে রেজিস্ট্রেশন করতে পারবে।'

ইতিমধ্যে গত এক সপ্তাহে রেজিস্ট্রেশন কার্যক্রম চললেও এ পর্যন্ত মোট ১১ লক্ষাধিক পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। ফলে আরও অনেক শিক্ষার্থী এই আওতার বাইরে রয়েছে বলেই সময় বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

প্রাক নিবন্ধনের নিয়ম

এসএসসির ফল জানতে SSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে শিক্ষার্থীরা প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন।

দাখিলের ফল পেতে Dakhil লিখে একটি স্পেস দিয়ে Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে শিক্ষার্থীরা প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন।

আর কারিগরি বোর্ডের এসএসসির ফল পেতে SSC লিখে একটি স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে।

এসএসসি ও সমমানের পরীক্ষায় গত ৩ থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। তবে চলতি নিয়মে অন্য সময়ের মতো শিক্ষাপ্রতিষ্ঠানে ফল দেয়া হবে না। তাই ফল প্রকাশের দিন কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও ফল প্রকাশের দিন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অফিসও বন্ধ রাখতে বোর্ডগুলোর পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। ফলে ঘরে বসেই ফল পেতে শিক্ষার্থী প্রাক নিবন্ধন করে রাখলেই ফল প্রকাশের পর তাদের মোবাইল নম্বরে ফলাফল পৌঁছে যাবে। এছাড়া নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

(ঢাকাটাইমস/২৯মে/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :