রবিবার খুলছে না বসুন্ধরা শপিংমল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মে ২০২০, ২২:১৮ | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১৯:৩৮

দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যু। এই পরিস্থিতিতেই সীমিত পরিসরে খুলছে গণপরিবহন, ব্যাংক, বিমা অফিস, ব্যবসা প্রতিষ্ঠানসহ বাণিজ্যিক বিতান ও শপিংমল। টানা দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর আগামীকাল রবিবার থেকে যান্ত্রিক নগরীতে রূপ নিতে যাচ্ছে রাজধানী ঢাকা। তবে করোনার এই পরিস্থিতিতে আগামীকাল খুলছে না বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স।

শনিবার প্রতিষ্ঠানটির এইচ আর ডিপার্টমেন্টের সিনিয়র জেনারেল ম্যানেজার মোস্তাক রেজা বিষয়টি গণমাধ্যমে জানিয়েছেন।

মোস্তাক রেজা জানান, আজ বসুন্ধরা সিটি শপিংমলের দোকান মালিক সমিতির সঙ্গে বৈঠক হয়েছে। তবে আগামী ২-৩ দিনের মধ্যে খুলছে না এটা নিশ্চিত। কারণ মালিক সমিতি মার্কেট খোলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। এছাড়া করোনা সংক্রমণ রোধে শপিংমল খোলার বিষয়ে যেসব স্বাস্থ্যবিধি রয়েছে তার প্রস্তুতির জন্য কয়েক দিন সময় লাগবে বলে জানান প্রতিষ্ঠানটির এই কর্মকর্তা। এরপরই মার্কেট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেবে কর্তৃপক্ষ।

এদিকে ইতিমধ্যে রবিবার থেকে সীমিত পরিসরে সব কিছু খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। তবে অবশ্যই তা স্বাস্থ্যবিধি মেনে। বিশেষ করে মার্কেটগুলোর ক্ষেত্রে বেচা-কেনার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখা, বড় বড় শপিংমলের প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা ও স্যানিটাইজার ব্যবস্থা রাখা, শপিংমলে আগত যানবাহন অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখাসহ বেশ কয়েকটি বিধিনিষেধ রয়েছে।

গত ২৬ মার্চ থেকে বন্ধ থাকা শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান গত ১০ মে থেকে সীমিত আকারে খোলার অনুমতি দেয় সরকার। কিন্তু জনস্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে রমজানে বসুন্ধরা শপিংমল খুলেনি কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৩০মে/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :