স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে চলছে বিমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২০, ১৫:২০ | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১৫:১৯
ফাইল ছবি

করোনাভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ রোধে ২ মাস ৭ দিন বন্ধ থাকার পর সীমিত পরিসরে দেশের অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু হয়েছে।

সোমবার সকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটের ৩ ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

সকাল ৭টা ৫০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বেসরকারি অ্যাভিয়েশন সংস্থা ইউএস বাংলার একটি ফ্লাইট। এর ১৫ মিনিট পর ৩৭ জন যাত্রী নিয়ে বিমানটি আবার ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। এরপর নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নির্ধারিত ফ্লাইটসমূহ ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম ও সৈয়দপুরে ছেড়ে গেছে।

করোনাভাইরাস যেন যাত্রীদের মধ্যে সংক্রমিত না হয়ে এদিকটি বিবেচনা করে বিমানবন্দরে নানা পদক্ষেপ নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। টার্মিনালে প্রবেশের আগে থার্মাল স্ক্যানারের মাধ্যমে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। পাশাপাশি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পক্ষ থেকে প্রত্যেক যাত্রীকে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও মাস্ক দেওয়া হচ্ছে।

এদিকে বিমান চলাচলের সার্বিক পরিস্থিতি দেখতে সোমবার সকালে বিমানবন্দর পরিদর্শন করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মফিদুর রহমান।

(ঢাকাটাইমস/০১জুন/কারই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :