৩ পেনাল্টির ম্যাচে অ্যাটলেটিকোর সঙ্গে ড্র করল বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২০, ০৯:২৬

আরও একবার দুই দফায় এগিয়ে গিয়েও ড্র করলো বার্সেলোনা। টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারিয়ে শিরোপার সঙ্গে তাই বার্সার দূরত্ব বাড়ল আরেকটু। কিন্তু ম্যাচে শেষ পর্যন্ত আরও একবার বিতর্ক উস্কে দিয়েছে রেফারির পেনাল্টি সিদ্ধান্ত। ম্যাচে রেফারি পেনাল্টির বাঁশি বাজিয়েছেন মোট ৩ বার। অ্যাটলেটিকো মাদ্রিদের পাওয়া শেষ পেনাল্টিটাই ম্যাচে ভাগ্য গড়ে দিয়েছে। সাউল নিগুয়েজ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও গোল করে ম্যাচে ফিরিয়ে এনেছেন দলকে।

ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে পানেনকা শটে ক্যারিয়ারের ৭০০তম গোলের মাইলফলক ছুঁয়েছেন মেসি। ওই গোলে বার্সাও এগিয়ে গিয়েছিল ২-১ ব্যবধানে। এর আগে বার্সার এগিয়ে যাওয়ার সূত্রও ছিল মেসি। তার কর্নার থেকেই ডিয়েগো কস্তা আত্মঘাতী গোল করেছিলেন। সেই লিড অবশ্য ৮ মিনিটও টেকেনি। ১৯ মিনিটে ইয়ানিক কারাস্কোকে বক্সের ভেতর ফাউল করে বসেছিলেন আর্তুরো ভিদাল। সেখান থেকেই ম্যাচে প্রথম পেনাল্টি বাঁশি বাজান রেফারি।

প্রথম কিকে ডিয়েগো কস্তার শট ঠেকিয়েও দিয়েছিলেন মার্ক আন্দ্রে টের স্টেগান। কিন্তু কস্তা শট করার সময় স্টেগানের পা ছিল গোললাইনের বাইরে। ভিএআর চেকের পর তাই রেফারি ওই কিক বাতিল করে আবার পুনরায় কিক নেওয়ার সংকেত দেন। এবার কস্তার বদলে কিক নিতে আসেন সাউল। স্টেগানকে ভুল দিকে পাঠিয়ে ডানদিকের বটম কর্নারে বল জড়ান অ্যাটলেটিকো মিডফিল্ডার।

৬২ মিনিটে দ্বিতীয় পেনাল্টিও একই দিকে, একইভাবে মেরেছিলেন সাউল। সে দফায় স্টেগান বলের নাগাল পেলেও শেষ রক্ষা করতে পারেননি। এবারও পেনাল্টি আদায় করে নিয়েছিলেন কারাস্কো। বক্সের ভেতর ঢোকার সময় অবশ্য নেলসন সেমেদো তাকে কতোখানি টাচ করেছিলেন সেটি নিয়েই যত বিতর্ক।

৩৩ ম্যাচ শেষে লা লিগায় বার্সেলোনার পয়েন্ট এখন ৭০। রিয়াল মাদ্রিদের ৭১ পয়েন্ট নিয়ে আছে সবার ওপরে, তাদের হাতে আছে আরও এক ম্যাচ বেশি।

(ঢাকাটাইমস/০১ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :