আল-জাজিরায় সাক্ষাৎকার দেয়ায় বাংলাদেশি রায়হানের ভিসা বাতিল মালয়েশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০২০, ১৪:৪২

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় সাক্ষাৎকার দেওয়ায় বাংলাদেশি রায়হান কবিরের ভিসা বাতিল করেছে মালয়েশিয়া। মালয়েশিয়া ইমিগ্রেশনে ভিসা বাতিলের কথা নিশ্চিত করেছেন দেশটির পুলিশ মহাপরিদর্শক তান শ্রী আবদুল হামিদ বদর।

দেশটির পুলিশ মহাপরিদর্শক জানান, মোঃ রায়হান কবিরের ওয়ার্ক পারমিট বাতিল করেছে ইমিগ্রেশন বিভাগ। সুতরাং তাকে তার নিজ দেশে ফেরত পাঠানোর আগে আত্মসমর্পণ করতে হবে।

এর আগে মোঃ রায়হান কবির নামে বাংলাদেশিকে খুঁজে বের করার জন্য জনসাধারণের সহায়তা চেয়ে একটি নোটিশ জারি করেছিল দেশটির অভিবাসন বিভাগ।

গত ৩ জুলাই আল জাজিরার এক ডকুমেন্টারি তে দাবি করা হয়েছিল মালয়েশিয়ায় কোভিড-১৯ সংক্রমণ রোধে পরিচালনার ক্ষেত্রে বিদেশিদের সঙ্গে বৈষম্য করা হয়েছে। সেখানে রায়হান কবির সাক্ষাৎকার দেন। লকড আপ ইন মালয়েশিয়া'স লকডাউন- শীর্ষক ওই প্রতিবেদনে দেশটিতে শ্রমিকদের সঙ্গে বাজে আচরণ নিয়ে কথা বলেছিলেন তিনি। এ ঘটনায় ক্ষুব্ধ হয় কর্তৃপক্ষ।

আল জাজিরায় প্রচারিত ২৫ মিনিট ৫০ সেকেন্ডের ওই প্রতিবেদনে করোনা মহামারিতে মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির। সংবাদমাধ্যমটির ইউটিউব চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর দেশটির সরকার এমন অভিযোগ সরাসরি অস্বীকার করেছে।

ঢাকা টাইমস/১২জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :