বন্যার পানির তোড়ে ভাঙা বাঁধ পরিদর্শনে নাটোরের ডিসি

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২০, ১৯:৫৩

সিংড়ায় বন্যার পানির তোড়ে ভাঙা মহেশচন্দ্রপুর কলকলির বাঁধ পরিদর্শন করলেন নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ও সিংড়ার ইউএনও নাসরিন বানু। সোমবার সকাল ১০টায় বাঁধের ভেঙে যাওয়া অংশ পরিদর্শন শেষে বানভাসী মানুষের খোঁজ-খবর নেন নাটোরের ডিসি। এসময় উপস্থিত ছিলেন নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, উপ-সহকারী প্রকৌশলী শামীম আল মামুন ও কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনু।

এ সময় ভেঙে যাওয়া অংশে দ্রুত অস্থায়ীভাবে প্রতিরক্ষা তৈরি করতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দেন জেলা প্রশাসক।

নাসরিন বানু বলেন, প্রায় সাত হাতের মতো পানির উচ্চতা ছিল। ঢেউয়ের কারণে বাঁধটি ভেঙে গেছে। যদি কালভার্ট রেখেই একটি মাস্টার প্লান করে বাঁধটি করা যেত তাহলে সমস্যা হত না। উপজেলায় মোট ৫০টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে স্যানিটেশন ও টিউবওয়েলসহ সব রকম ব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত ২৪টি আশ্রয় কেন্দ্রে প্রায় সাড়ে ৭০০ পরিবার উঠেছে। পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। বন্যা কবলিত ইউনিয়নগুলোতে চাহিদা অনুযায়ী বিতরণ করা হচ্ছে।

এর আগে রবিবার বিকালে বন্যার পানির তোড়ে কলম ইউনিয়নের মহেশচন্দ্রপুর-চাঁনপুরের কলকলির বাঁধ ভেঙে যায়। পানি ঢুকে তলিয়ে যায় কলম ইউনিয়নের বিভিন্ন গ্রাম। প্রায় সাড়ে ৩০০ হেক্টর জমির ধান ও সবজি ডুবে যায় ও সাত শতাধিক পুকুরের মাছ ভেসে যায়।

(ঢাকাটাইমস/২৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :