বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবি ওয়ার্কার্স পার্টির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ১৭:৪৬
সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা (ফাইল ছবি)

‘ক্রসফায়ার’, ‘এনকাউন্টার’, ‘আত্মরক্ষার্থে গুলি’ চালিয়ে হত্যাসহ সব রকমের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার গণমাধ্যমে দলটির পাঠানো এক বিবৃতিতে বলা হয়, এই দাবি নতুন নয়। বিএনপি শাসনামলে এ ধরনের হত্যাকাণ্ড শুরুর সময় থেকেই আমরা এই দাবি জানিয়ে আসছি। এটা বন্ধের জন্য এই সরকারও প্রতিশ্রুতিবদ্ধ ছিল। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সংবিধানের মৌলিক অধিকার ভোগের ৩১ ও ৩২ ধারার সম্পূর্ণ বিরোধী এবং আইনের শাসনের পরিপূর্ণ লঙ্ঘন ও অমানবিক। আইনশৃঙ্খলা বাহিনীর কোনো অংশকে এই অধিকার দিলে তার কী পরিণতি নিতে পারে কক্সবাজারে পুলিশি তল্লাশি চৌকিতে অবসরপ্রাপ্ত সেনা অফিসার হত্যা তার প্রমাণ বলে উল্লেখ করে ওয়ার্কাস পার্টির নেতারা।

নেতারা বিবৃতিতে বলেন, এটা সাধারণ মানুষের জন্যই নয়, রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রেও বিপজ্জনক পরিস্থিতি তৈরি করতে পারে। কিন্তু এর উৎস বন্ধ করা না গেলে বাংলাদেশ রাষ্ট্র ও সমাজ উভয়েই আরও বিপদাপন্ন হবে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি কক্সবাজার হত্যাকাণ্ডের পূর্ণ তথ্য জনগণকে অবহিত করা ও দায়ী সবাইকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে ক্ষমতাসীনদের নেতৃত্বাধীন মহাজোটে থাকা দলটি।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :