ডেঙ্গু লালনের দায়ে আরও ৪৮ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২০, ১৬:৩৪

বছরব্যাপী মশকনিধন কার্যক্রমের অংশ হিসেবে পরিচালিত বিশেষ পরিচ্ছন্নতা অভিযানে বাড়ি, স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ার কারণে আরও ৪৮টি ভবন ও স্থাপনা মালিককে বিভিন্ন অঙ্কের জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

রবিবার তৃতীয় পর্যায়ের অভিযানের দ্বিতীয় দিনে নগরির ৫৪টি ওয়ার্ডে একযোগে অভিযান চালায় নগর কর্তৃপক্ষ।

অভিযানে ১৩ হাজার ৩৮৪টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৮২ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া সাত হাজার ৪৬৮টি বাড়ি, স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেছে। এসময় ৪৮টি মামলায় ভবন ও স্থাপনা মালিকদের মোট এক লাখ আট হাজার ১০০ টাকা জরিমানা এবং তা আদায় করে ডিএনসিসি।

তৃতীয় পর্যায়ের অভিযানে প্রতিটি ওয়ার্ডকে ১০টি সেক্টরে ভাগ করে প্রতিটি সেক্টরকে ১০টি সাবসেক্টরে ভাগ করা হয়েছে। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডের একটি সেক্টরে অর্থ্যাৎ ১০টি সাবসেক্টরে চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে। দীর্ঘমেয়াদী ও আধুনিক মশক নিধন ব্যবস্থাপনার অংশ হিসেবে গত বছরের মতো এবারও এডিসের লার্ভা প্রাপ্তির স্থান এবং প্রজনন উপযোগী পরিবেশের তথ্য অ্যাপে সংরক্ষণ করে ডাটাবেজ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছে উত্তর সিটি।

এদিকে তৃতীয় পর্যায়ের অভিযানের দুই দিনে মোট ২৬ হাজার ১২০টি বাড়ি, স্থাপনা পরিদর্শন করে ১৬৯ টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। দুই দিনে মোট দুই লাখ ৩৬ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ পর্যায়ে অভিযান আরও আট দিন চলবে।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :