আকমলের শাস্তি কমানোর বিরুদ্ধে পিসিবির চ্যালেঞ্জ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২০, ১০:৩৩

জুয়াড়িদের সঙ্গে আলাপচারিতার তথ্য গোপন করায় উমর আকমলকে তিন বছরের নির্বাসনে পাঠায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আবার পিসিবি নিয়োগকৃত বিচারকের আপিল শুনানিতেই উমর আকমলের নিষেধাজ্ঞা কম অর্ধেক হয়। কিন্তু এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবার চ্যালেঞ্জ করেছে পিসিবি। সুইস কোর্ট আর্বিট্রেশন ফর স্পেটার্টসে আকমলের শাস্তি কমানোর রায়ের বিরুদ্ধে আপিল করেছে বোর্ডটি।

গত এপ্রিল মাসে তিন বছরের শাস্তি পেয়েছিলেন আকমল। উক্ত তিন বছর তিনি সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন। সেই মাসেই এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। আকমলের আপিলের শুনানি শেষে রায় দেওয়া হয় গত জুলাই মাসে। যেখানে তার শাস্তি অর্ধেক কমিয়ে দেড় বছর অর্থাৎ ১৮ মাস করা হয়।

দেড় বছরের শাস্তির বিরুদ্ধেও আবার আপিল করার ঘোষণা সেই রায়ের দিনেই দিয়েছিলেন আকমল। কিন্তু তিনি দ্বিতীয়বারের মতো আপিল করার আগেই তার কমে যাওয়া সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ক্রীড়াক্ষেত্রের আন্তর্জাতিক সালিসি আদালত সুইস কোর্ট অব আর্বিট্রেশনকে ফর স্পোর্টসে চ্যালেঞ্জ করেছে পিসিবি।

এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করার ব্যাপারে পিসিবি বিবৃতিতে জানিয়েছে দুর্নীতি দমনের বিপক্ষে কঠোর হওয়ার তাদের এই অবস্থান। বিবৃতিতে বলা হয়েছে, ‘দুর্নীতি দমনের বিরুদ্ধে পিসিবির অবস্থান খুবই কঠোর এবং এসব ক্ষেত্রে পিসিবি নূন্যতম সহমর্মিতা দেখাবে না। দুর্নীতির বিরুদ্ধে পিসিবি জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে।’

(ঢাকাটাইমস/১১ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :