‘স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র ধূলিসাৎ করা হবে'

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০, ২০:৩২

দেশের ১৬ কোটি মানুষকে সাথে নিয়ে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতার আদর্শ ও স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্র ধূলিসাৎ করে দেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার ঢাকা দক্ষিণ ‍সিটি করপোরেশন (ডিএসসিসি) কর্তৃক নগর ভবনে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পরিবার পরিজন এবং অন্যান্যদের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেয়ার পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অনেক ষড়যন্ত্র হয়েছে। যা এখনো চলমান আছে। তাদের সেই ষড়যন্ত্র দেশের ১৬ কোটি মানুষ রুখে দিয়েছে।

১৫ আগস্টের বর্বরোচিত ও কলংকিত অধ্যায় দেশের মানুষের সকল আশা-আকাঙ্ক্ষা ধ্বংস করে দিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলার মাটিকে আর রক্তাক্ত হতে দেয়া হবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া এদেশের স্বাধীনতা তথা নির্যাতিত, নিপীড়িত মানুষের যেমন মুক্তি হতো না। তেমনি তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশে না ফিরলে বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হতো না।

তাজুল ইসলাম বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মানুষ স্বাধীনতা অর্জনের জন্য ঝাঁপিয়ে পড়ে নিজেদের অধিকার আদায় করেছে। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে তার দেশের জনগণ তথা সকল শ্রেণি পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে বিশ্বে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্থানীয় বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির অনুষ্ঠানে বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :