কানাডার নতুন রাষ্ট্রদূত হলেন ড. খলিলুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২০, ২০:৫৫ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ২০:৩৭

পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনা সেলের প্রধান অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. খলিলুর রহমানকে কানাডার নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত মিজানুর রহমানের স্থলাভিষিক্ত হবেন।

রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

হাইকমিশনার মনোনীত খলিলুর রহমান ১৯৮৫ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। কূটনীতিক হিসেবে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের হয়ে নিউ দিল্লির বাংলাদেশ হাইকমিশন এবং জেনেভায় বাংলাদেশের স্থায়ী মিশনে দায়িত্ব পালন করেন।এছাড়া খলিলুর রহমান বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) লিয়েনে জ্যেষ্ঠ পদেও দায়িত্ব পালন করেন।

খলিলুর রহমান রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করেন। তিনি এল’ইকোলিন্যাশনালড্’ প্রশাসন থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও কূটনীতি বিষয়ে এমএ সম্পন্ন করেন।

এছাড়া খলিলুর রহমান আন্তর্জাতিক সংস্থা প্যারিসের সরবনি বিশ্ববিদ্যালয় থেকে এমপিল ডিগ্রি এবং ভারতের নিউ দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে পিএইচডি অর্জন করেন।

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রার্দুভাব দেখা দেবার পর ড. খলিলুর রহমানকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনা সেলের প্রধানের দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব পাবার পর থেকে এ পযন্ত খলিলুর রহমান করোনা নিয়ে ঢাকায় বিদেশি মিশনসমূহ এবং বিদেশে বাংলাদেশের দূতাবাসমূহে কূটনীতিক দায়িত্ব পালন করছেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :