ভারতে অ্যাডভেঞ্চার টুরিং বাইক আনছে বিএমডাব্লিউ

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০২০, ০৮:৪১

ভারতে বাজারে নতুন দুই অ্যাডভেঞ্চার টুরিং বাইক আনছে জার্মানির বিএমডাব্লিউ। টিভিএসের সঙ্গে এক জোট হয়ে এই বাইক বাজারে আসবে। ভারতে বিএস ৬ ইঞ্জিনে আসবে এগুলো। বাজারে বিএমডাব্লিউ জি৩১০ আর এবং জি৩১০ জিএস নামে পাওয়া যাবে। সেপ্টেম্বর মাসে প্রিমিয়াম রেঞ্জের ক্রুজার বাইক বিএমডাব্লিউ আর ১৮ মডেলও বাজারে আসার কথা রয়েছে।

২০১৮ সালের জুলাইতে ভারতে টিভিএসের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে জি৩১০আর স্ট্রিট ফাইটার এবং জি৩১০ আর অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক আনে।

বাইক দুটির তখন বাজার মূল্য রাখা হয়েছিল যথাক্রমে ২.৯৯ এবং ৩.৪৯ লাখ রুপি। তবে এই দামের জন্য বিএমডাব্লিউকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। কারন তখন বিএমডাব্লিউর তুলনায় কম দামে ওই রেঞ্জে আরো ভাল বাইক অফার করছিল কেটিএম।

গুঞ্জন ছড়িয়েছে, বাইকদুটি তাদের বিএস ৪ ভ্যারিয়েন্টের তুলনায় আরো সস্তা হবে। বিভিন্ন স্পাই ইমেজ থেকে জানা গেছে, বিএমডাব্লিউ জি৩১০ বাইক দুটিতে কসমেটিক এবং মেকানিক্যাল আপডেট আসছে। বাইকদুটিতে এলইডি হেডলাইটের সাথে নতুন কালার বা গ্র্যাফিক্স থাকতে পারে। এছাড়া বাইকটির অন্যান্য ফিচারের মধ্যে থাকতে পারে ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট কনট্রোল, ডুয়াল চ্যানেল এবিএস, ১৭ ইঞ্চি-৫ স্পোকের অ্যালয় হুইল।

রিপোর্ট অনুযায়ী, মডেল দুইটি তামিলনাড়ুর হোসুর ম্যানুফ্যাকচারিং ফেসিলিটিতে তৈরি করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :