স্টোকসের পিতার ব্রেইন ক্যান্সার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০২০, ০৬:১৭

পাকিস্তানের বিপক্ষে হঠাৎ করেই টেস্ট সিরিজের স্কোয়াড থেকে নিজের নাম সরিয়ে নেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। মূলত অসুস্থ পিতাকে সঙ্গ দিতেই তিন ম্যাচের একটি শেষ করেই নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হন ইংলিশদের সহ-অধিনায়ক। স্টোকসের পিতা জেরার্ড স্টোকসের ব্রেইন ক্যান্সার হয়েছে।

স্টোকসের ৬৪ বছর বয়সী পিতা জানান দক্ষিণ আফ্রিকা থেকে জানুয়ারিতে ক্রাইস্টচার্চে ফেরার পর থেকেই তিনি অসুস্থ। স্টোকসের পিতা, মাতা ও বড় ভাই দক্ষিণ আফ্রিকা গিয়েছিলেন বেনের খেলা দেখতে।

বক্সিং ডে টেস্টের আগেই জোহানেসবার্গের এক হাসপাতালে ভর্তি হতে হয়েছিল স্টোকসের পিতাকে। মস্তিষ্কের রক্তক্ষরণের জন্য সেখানে তার সার্জারি হয়। জেরার্ড স্টোকস নিউজিল্যান্ডে ফিরে যখন টেস্ট কার তখন তার ক্যান্সার ধরা পড়ে।

সংবাদমাধ্যমকে বেনের পিতা জেরার্ড স্টোকস বলেন, ‘ওরা (চিকিৎসক) দেখেছে যে আমার ব্রেইনে একাধিক টিউমার রয়েছে। এটা মূলত ব্রেইন ক্যান্সার। এটা কিভাবে হল তা আমরা কেউ জানি না।’

পাকিস্তানের বিপক্ষে টেস্টে সিরিজ চলাকালীনেই বাবার অসুস্থতার খবর পেয়ে মাঝপথেই নিউজিল্যান্ডে ফিরে যান বেন স্টোকস। খেলতে পারেননি পাকিস্তানের বিপক্ষে শেষ দুই টেস্ট।

নিউজিল্যান্ডের স্থানীয় গণমাধ্যম উইকেন্ড হেরার্ল্ডকে এ প্রসঙ্গে বেন স্টোকস বলেন, ‘আমি এক সপ্তাহ ধওের ঠিক মতো ঘুমাতে পারছি না। আমার মস্তিষ্ক ঠিকভাবে চলছিল না। মানসিক দিক বিবেচনা করলে দল ছেড়ে আসা সঠিক সিদ্ধান্ত ছিল।

জেরার্ড স্টোকস নিজেও একজন অ্যাথলেট ছিলেন। সাবেক এই রাগবি খেলোয়াড় যুক্ত ছিলেন কোচিংয়েও।

(ঢাকাটাইমস/২৯ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :