চাঁপাইনবাবগঞ্জে মাষকলাই বীজ ও সার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:৩৪ | প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৪

চাঁপাইনবাবগঞ্জে কৃষকদের মাঝে মাষকলাই বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। খরিপ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এসময় ৪০ জন কৃষকের হাতে এ সার-বীজ তুলে দেন জেলা প্রশাসক নূরুল হক। প্রত্যেককে ৫ কেজি কলাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘মাষকলাই আমাদের জেলার জন্য একটি ঐতিহ্য। সারাদেশে চাঁপাইনবাবগঞ্জের মাষকলাইয়ের ব্যাপক সুনাম রয়েছে। কৃষিবান্ধব বর্তমান সরকার কৃষকের উন্নয়নে কাজ করছে। এরই ধারাবাহিকতায় জেলার ৫ হাজার ২০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পর্যায়ক্রমে মাষকলাইয়ের বীজ ও সার পাবে। এ উদ্যোগটি মাষকলাই উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

তারা জানান, কৃষি খাতে উন্নয়ন ছাড়া উন্নত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব নয়। এজন্যই প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে অঞ্চলভিত্তিক প্রণোদনার অংশ হিসেবে এই জেলাতেই সবচেয়ে বেশি মাষকলাই বীজ ও সারের প্রণোদনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উঁরাও, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনোভা, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সলেহ আকরামসহ অন্যরা।

(ঢাকাটাইমস/৩সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :