করোনায় আক্রান্ত ডা. কাজী দীন মোহাম্মদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৩

মহামারি করোনাভারাইসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন দেশের খ্যাতনামা নিউরোলজিস্ট ও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস (এনআইএনএস) হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ। তবে তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। বর্তমানে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।

বুধবার ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিসের (এফডিএসআর) প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান ঢাকাটাইমসকে একথা জানিয়েছেন।

ডা. শাহেদ ইমরান বলেন, অধ্যাপক দীন মোহাম্মদের করোনা উপসর্গ দেখা দিলে তিনি করোনা পরীক্ষা করান। তার পজিটিভ রিপোর্ট আসে। তবে তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। তিনি বাসায় থেকেই চিকিৎসা গ্রহণ করছেন।

অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ বাংলাদেশের একজন খ্যাতনামা স্নায়ুরোগ বিশেষজ্ঞ। তিনি ১৯৯৬ সালে ঢাকা মেডিকেল কলেজে স্নায়ুরোগ বিভাগের অধ্যাপক পদে যোগদান করেন। পরে ২০০৬ থেকে ২০১৪ পর্যন্ত দীর্ঘ ৮ বছর ঢাকা মেডিকেলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পর এনআইএনএস হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন ডা. কাজী দীন মোহাম্মদ। এছাড়াও ২০১৯ সালে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের সভাপতি নির্বাচিত হন।

গত মার্চে দেশে করোনার রোগী শনাক্তের পর থেকে চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হন। অনেকে মারাও গেছেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :