নোয়াখালীতে সড়কে আগুন দিয়ে ব্যবসায়ীদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪১

নোয়াখালীর চাটখিল উপজেলার পাঁচগাও ইউনিয়নে রাতের আঁধারে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ব্যবসায়ীকে পিটিয়ে আহতের প্রতিবাদে মানববন্ধন করেছেন ব্যবসায়ীরা। এসময় তারা গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। সোমবার সকাল ১০টা থেকে কাচারি বাজারে ঘন্টাব্যাপী এ বিক্ষোভ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে গত শনিবার রাতে কয়েকজন যুবক পার্শ্ববর্তী সোনাইমুড়ী উপজেলার জয়াগে গিয়ে কয়েকটি বাড়িতে অর্তকিত হামলা চালিয়ে ভাঙচুর করে। এসময় তারা কয়েকজনকে পিটিয়ে জখম করে। এ ঘটনার জেরে রবিবার গভীর রাতে জয়াগ থেকে কিছু লোকজন চাটখিলের পাঁচগাও ইউনিয়নের কাচারি বাজারে এসে কয়েকটি দোকান ভাঙচুর করে। এ হামলার ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে সোমবার সকাল ১০টার দিকে কাচারি বাজারের ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয় লোকজন সড়কের গাছের গুড়ি ও টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করে। এসময় সড়কের দু’পাশে গাড়িগুলো আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে গাছের গুড়ি ও টায়ার সরিয়ে সড়কে যানচলাচল স্বাভাবিক করে।

পাঁচগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কাচারি বাজার কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) সৈয়দ মাহমুদ হোসেন তরুণ জানান, রাতে আধাঁরে জয়াগের লোকজন কাচারি বাজারে এসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এবং একজন ব্যবসায়ীকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, শনিবার রাতে পাঁচগাও ইউনিয়নের কয়েকজন জয়াগে গিয়ে কয়েকটি বাড়িতে হামলা চালিয়েছে। পরে এ ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করেছে সোনাইমুড়ী থানা পুলিশ। রবিবার রাতে জয়াগের লোকজন কাচারি বাজারে পাল্টা হামলা চালিয়ে কয়েকটি দোকানের বাহিরের অংশে ভাঙচুর করেছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গিয়াস উদ্দিন জানান, জয়াগে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :