সীমিত সাংবাদিকদের নিয়ে মাধবপুরে তথ্য অধিকার দিবস পালিত

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ০০:১১

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় দায়সারাভাবে পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচির কোন আয়োজন চোখে পড়েনি। মাধবপুরের গণমাধ্যমকর্মীদের মধ্যে প্রেসক্লাব সভাপতি এবং সেক্রেটারি ছাড়া অন্য কাউকে এই অনুষ্ঠানে দেখা যায়নি।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, দাওয়াতের বিষয় আমি কোন কিছু বলতে পারব না।

সোমবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে `সংকটকালে তথ্য পেলে, জনগণের মুক্তি মেলে‘ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঘরোয়াভাবে সীমিত পরিসরে এ আলোচনা সভা হয়।

সভায় উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) সভাপতিত্বে বক্ত্যব রাখেন- শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা আসাদ ফরিদুল হক, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল হোসেন, প্রেসক্লাব সভাপতি মহিউদ্দীন আহম্মদ, সেক্রেটারি সাব্বির হাসান, জনসংখ্যা অফিসের করনিক সফিউল আলম প্রমুখ। দেশের জনগণকে নিজ নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিনে দিবসটি পালন করা হয়। বাংলাদেশে ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণীত হয়।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :