নিষিদ্ধ হিযবুত তাহরির ও আনসারুল্লার ৭ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০২০, ১৮:০৩ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২০, ১৭:২২

রাজধানীতে পৃথক অভিযানে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের ছয় সদস্য এবং আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট-এটিইউ। গ্রেপ্তারকৃতরা রাষ্ট্রবিরোধী কাজে জড়িত থেকে একটি অনলাইন সম্মেলন আয়োজনের চেষ্টা করছিলেন।

শুক্রবার বিকালে অ্যান্টি টেররিজম ইউনিট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সোহেল, নুর মোহাম্মদ ওরফে অরুন, ইব্রাহিম খলি উল্লাহ, অর্ণব হাসান সাইফুর রহমান ওরফে বাবর, নূর মোহাম্মদ শাকিল। এরা সবাই হিযবুত তাহরীর সক্রিয় সদস্য। আর সোহেল রানা ওরফে সাইদুল ইসলাম সোহেল আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য।

এটিইউ থেকে জানানো হয়, নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সদস্যরা অনলাইন সম্মেলনের প্রচারপত্র বিলি ও প্রচার কাজে নিয়োজিত ছিল। তাদেরকে রাজধানীর নর্দ্দা, ভাটারা ও বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯ টি মোবাইল ফোন, ও অনলাইন সম্মেলনের প্রচারের জন্য পোস্টার জব্দ করা হয়। এই সংগঠনের সদস্যরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য দীর্ঘদিন ধরে প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে আসছিল।

এছাড়াও অ্যান্টি টেররিজম ইউনিটের হাতে গ্রেপ্তার আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সোহেল রানাকে প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার চালানোর অভিযোগে গাবতলী বাস স্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার কাছ থেকে দুইটি মোবাইল ফোন, ছয়টি বিভিন্ন অপারেটরের সিম কার্ড, একটি পেনড্রাইভ ও বিভিন্ন উগ্রবাদী বইয়ের পিডিএফ উদ্ধার করা হয়েছে।

সোহেল রানা ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত অনলাইন প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে যুক্ত ছিল। বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছিলেন বলে জানায় এটিইউ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ভাটারা থানা ও দারুস্ সালাম থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

ঢাকাটাইমস/১৬ অক্টোবর/এআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :