ওজিলকে বাদ দেওয়ার কারণ ব্যাখ্যা করলেন আরতেতা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২০, ১৪:৪৫

ইউরোপা লিগের পর আর্সেনালের প্রিমিয়ার লিগ স্কোয়াডেও জায়গা হয়নি মেসুত ওজিলের। প্রিমিয়ার লিগের এই মৌসুমের জন্য আর্সেনাল ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। আর সেখানে ক্লাবের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়কে রাখেনি গানাররা। এর ফলে আগামী জানুয়ারী পর্যন্ত প্রিমিয়ার লিগে দেখা যাবে না তাকে।

আর্সেনালে ওজিলের অনিশ্চিত ভবিষ্যতের কথা মৌসুমের শুরুর দিকেই জানিয়েছিলেন কোচ মিকেল আরতেতা। তার পজিশনে ক্লাবে অন্য খেলোয়াড়রা তার চেয়ে ভালো অবস্থানে আছে বলার মাধ্যমে ওজিলকে একরকম অপ্রয়োজনীয় হিসেবেই চিহ্নিত করেছিলেন।

আর্সেনালের ওজিলের চুক্তি এই মৌসুমেই শেষ হবে। গত মার্চের পর থেকে আর গানারদের হয়ে মাঠে নামা হয়নি তার। আর্সেনালের বর্তমানে সাপ্তাহিক সাড়ে তিন লাখ পাউন্ড আয় করছেন তিনি। ওজিল ছাড়াও গ্রিক ডিফেন্ডার সক্রাতিসকেও রাখেননি আরতেতা।

আর্সেনালের হয়ে তাই ওজিলের আর কখনো মাঠে নামা হবে কিনা তা চূড়ান্তভাবে অনিশ্চিত হয়ে গেছে।

ক্যারিয়ারের সাত বছর যে ক্লাবে কাটিয়েছেন সেখানে এভাবে ব্রাত্য হয়ে পড়ার বিষয়টি মেনে নিতে পারেননি তিনি। বুধবার দীর্ঘ এবং আবেগঘন এক ফেসবুক পোস্টে ক্লাবের ওপর নিজের ক্ষোভ ঝেড়েছেন ওজিল। ওজিলের সেই ভাইরাল পোস্টের পর তাকে স্কোয়াডে না রাখার কারণ ব্যাখ্যা করেছেন আর্সেনাল কোচ মিকেল আরতেতা। আর ওজিলকে কেবল ‘ফুটবলীয় কারণে’ বাদ দেওয়ার সিদ্ধান্ত তিনি নিজেই নিয়েছেন বলেও নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে ওজিলের বিষয়টি নিয়ে মুখ খুলেছেন আরতেতা, ‘সত্যি বলতে আমি (ওজিলকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে) পূর্ণ দায়িত্ব নিচ্ছি। খেলোয়াড়দের সেরাটা আমাকেই বের করে আনতে হবে। এটা আমার দায়িত্ব। এই সিদ্ধান্ত আচরণগত কোনো কারণে বা যেমনটা অনেকে বলছে বেতন কাটার সময় ক্লাবের সঙ্গে একমত না হওয়ার কারণে নেওয়া হয়নি। এটা সত্যি নয়, এটা আমারই সিদ্ধান্ত।’

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :