‘বারী সিদ্দিকী সম্মাননা’ পেলেন রিজভী

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০২০, ১২:১২ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২০, ১২:০৬

উপস্থাপনা বিষয়ক প্রশিক্ষক হিসেবে ‘বারী সিদ্দিকী সম্মাননা-২০২০’ পেলেন লেখক, উপস্থাপক ও প্রশিক্ষক রেজাউর রহমান রিজভী। ২৮ নভেম্বর শনিবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে প্রয়াত কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়।

বারী সিদ্দিকী স্মৃতি পরিষদের পক্ষ থেকে প্রয়াত কণ্ঠশিল্পীর জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। চলচ্চিত্র অভিনেতা ও পুলিশ কর্মকর্তা ডি এ তায়েবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফিরোজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ হায়দার খান।

পুরস্কার প্রাপ্তির পর রেজাউর রহমান রিজভী বলেন, ‘উপস্থাপনার প্রশিক্ষক হিসেবে কাজ করি নিজের ভালো লাগা থেকে। সেই ভালো লাগাকে যখন কোনো সংগঠন সম্মান জানায়, তখন তা সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগায়। আমাকে সম্মানিত করার জন্য বারী সিদ্দিকী স্মৃতি পরিষদকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

২০১৩ সালে একটি বেসরকারি টেলিভিশনের পহেলা বৈশাখের বিশেষ অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে টেলিভিশনে উপস্থাপনা শুরু করেন রেজাউর রহমান রিজভী। এরপর দেশের বেশ কয়েকটি স্যাটেলাইট ও আইপি টেলিভিশন চ্যানেলে দিবসভিত্তিক টক শো এবং সংবাদপত্র নিয়ে লাইভ ও রেকর্ডেড অনুষ্ঠানের উপস্থাপনা করে আসছেন তিনি।

এছাড়া উপস্থাপনার প্রশিক্ষক হিসেবে রিজভী রাজধানী ঢাকা ও এর বাইরে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেছেন। সবশেষ চলতি বছরের অক্টোবরের শেষ সপ্তাহে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও রাঙ্গামাটি জেলা পরিষদের আয়োজনে এবং রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের উদ্যোগে রাঙ্গামাটিতে পাঁচ দিনব্যাপী ‘উপস্থাপনা প্রশিক্ষণ কোর্স-২০২০’-এ তিনি প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন।

ঢাকাটাইমস/২৯নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :