বছরের প্রথম দিনেই ট্রেনের শিডিউল বিপর্যয়

সৈয়দ ঋয়াদ, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জানুয়ারি ২০২১, ০৮:৫৬ | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২১, ০৮:৩৫

মা-বাবা আর সন্তানদের নিয়ে নতুন বছরের প্রথম দিনটি সিলেটের শাহজালালের (র.) মাজার জিয়ারতের মধ্য দিয়ে শুরু করতে শুক্রবার সাত সকালেই কমলাপুর রেলস্টেশনে আসেন মাসুদ হাসান। তবে বছরের শুরুতেই যেন ধাক্কা খেলেন তিনি। সকালের পারাবতে তাদের সিলেট যাবার কথা থাকলেও ট্রেন ছাড়তে ঘণ্টারও বেশি বিলম্ব হবে শুনে যারপরনাই বিরক্ত মাসুদ।

মাসুদ হাসান বলেন, গেল বছরটা সব শেষ করে দিয়ে গেছে। ভাবলাম নতুন বছরটা শুরু করবো সুন্দর করে। কিন্তু সেটা হলো না। পরিবারে সবাইকে নিয়ে আজ শাহজালাল ও শাহপরান বাবার দরবার শরিফ জিয়ারত করে বছর শুরু করার ইচ্ছা ছিল; সেটাও ঠিকঠাক হলো না। জানি না বছরটা কেমন যাবে।

বছরের প্রথম দিনেই ট্রেনের সময় বিপর্যয়ে অনেক যাত্রী পড়েছেন বিপাকে। সকালে কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়া সোনার বাংলা এক্সপ্রেস বাদে কোনো ট্রেনই ঠিক সময়ে ছেড়ে যেতে পারেনি। তাই বছরের প্রথম দিনে ভোগান্তিতে পড়তে হয়েছে মাসুদ হাসানের মতো অনেককেই।

বছরের প্রথম দিনেই ট্রেনের এমন ভোগান্তির বিষয়ে জানতে কমলাপুরের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ারকে ফোন করলেও তাকে পাওয়া যায়নি। অফিসে খোঁজ করলে জানানো হয় তিনি আসেননি।

প্লাটফর্ম স্টেশন মাস্টার জাহিদ হোসেন ঢাকাটাইমসকে বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতে বনানীতে মালবাহী কন্টেইনার লাইনচ্যুত হওয়ার কারণে ট্রেনের শিডিউল এদিক-সেদিক হয়ে গেছে। এই কারণেই সময়মতো ট্রেন ছাড়া যাচ্ছে না।

সকাল ৮টায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত স্টেশন অফিসে খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় ছেড়ে যাবার কথা থাকলেও সাড়ে ৭টা পর্যন্ত লাইনেই দিতে পারেনি। অনদিকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছেড়ে যাবার কথা থাকলে সাড়ে ৭টায়ও ছেড়ে যেতে পারেনি।

একইভাবে সঠিক সময়ে ছেড়ে যেতে পারেনি কিশোরগঞ্জগামী এগারো সিন্ধুর এক্সপ্রেস। সকাল ৭টা ১৫ মিনিটে ট্রেনটি ছেড়ে যাবার কথা থাকলেও ৮ টা পর্যন্ত ছেড়ে যেতে পারেনি। ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস সকাল সাড়ে ৭টায় ছাড়ার কথা থাকলেও ৮টা পর্যন্ত স্টেশন ত্যাগ করতে পারেনি।

অন্যদিকে চিলাহাটীগামী নীলসাগর এক্সপ্রেস সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও দেরি করেছে দেড় ঘণ্টা। ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী সকাল পৌনে ৮টায় ছাড়ার কথা থাকলেও ঠিক সময়ে ছাড়তে পারেনি।

নাম প্রকাশ না করে কমলাপুর স্টেশনের এক কর্মকর্তা ঢাকাটাইমসকে জানান, আজ সারাদিনই ট্রেনের শিডিউল বিপর্যয় হবে। তবে বিকেলের ট্রেনগুলো ঠিক সময়ে ছেড়ে যাবার সম্ভাবনা আছে।

(ঢাকাটাইমস/০১জানুয়ারি/এসআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :