২০২০ সালে বেশি বিক্রিত পাঁচ স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২১, ০৯:৩২

২০২০ সাল স্মার্টফোনপ্রেমীদের কাছে স্মরণীয় বছর। কেননা, করোনার আবহেও এই বছর নতুন প্রযুক্তির বেশ কিছু ফোন বাজারে এসেছে। একনজরে দেখে নেওয়া যাক, ২০২০ সালে সবচেয়ে বেশি পরিমাণে বিক্রি হয়েছে এমনই পাঁচ স্মার্টফোন সম্পর্কে।

অ্যাপল আইফোন ১১ সিরিজ

২০১৯ সালের শেষের দিকে অ্যাপল বাজারে এনেছিল আইফোন ১১ সিরিজ। এই সিরিজে ইউজারেরা ব্যাপক সাড়া দিয়েছেন। এই আইফোন ১১ সিরিজ মোট তিনটি মডেলের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। এগুলো হলো আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স। বিক্রির হিসাবে এই তিনটি হ্যান্ডসেট ছিল সবার চাহিদার কেন্দ্রবিন্দু।

স্যামসাং গ্যালাক্সি এ২০ প্লাস

২০২০ সালে ব্যবসার নিরিখে চমক দেখিয়েছে স্যামসাং গ্যালাক্সি এস ২০ সিরিজও। ইউজারদের সবথেকে বেশি মন কেড়েছে এই সিরিজের গ্যালাক্সি এস ২০ প্লাস মডেলটি। ফিচার্স এবং স্পেসিফিকেশনসের দিক থেকে ফোনটি অনবদ্য। আলট্রা প্রিমিয়াম হার্ডওয়্যারের সঙ্গে ১২০ হার্জ রিফ্রেশ রেটের এই স্মার্টফোনে অ্যামোলিড ডিসপ্লে দেওয়া হয়েছে। প্রসেসরের দিক থেকে এই মডেলে রয়েছে এক্সিনোস ৯৯০ ৫জি চিপসেট।

​শাওমি রেডমি নোট ৮ সিরিজ

২০২০ সালের বেস্ট সেলিং স্মার্টফোনের তালিকায় ছিল শাওমিও। ব্যাপক হারে বিক্রি হয়েছে এই রেডমি নোট ৮ সিরিজ।

শাওমি রেডমি ৮ সিরিজ

নোট সিরিজের সঙ্গে শাওমি রেডমি ৮ সিরিজও ব্যাপক সাড়া ফেলেছিল ২০২০ সালে। সস্তা এবং বাজেট স্মার্টফোন কিনতে পছন্দ করেন যারা, তাদের উদ্দেশেই ফোনটি লঞ্চ করেছিল শাওমি। এই সিরিজের চমৎকার দুটি বাজেট স্মার্টফোন রেডমি ৮এ এবং রেডমি ৮ দুটি ফোনই ব্যবসার দিক থেকে পিছনে ফেলে দিয়েছে বহু নামজাদা স্মার্টফোন মেকারকেই।

স্যামসাং গ্যালাক্সি এ৫১

স্যামসাংয়ের এই গ্যালাক্সি মডেলটি ২০২০ সালে ব্যাপক হারে বিক্রি হয়েছিল। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের সঙ্গে বাজারে এসেছিল। হ্যান্ডসেটে ছিল ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :