বিএসএমএমইউতে সাড়ে পাঁচ হাজার করোনা রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২১, ১৮:৪৭

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এক লাখেরও বেশি রোগীর করোনা পরীক্ষা হয়েছে। এছাড়াও সাড়ে পাঁচ হাজারের বেশি করোনা রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে এবং সুস্থ হয়ে ফিরেছেন প্রায় তিন হাজার রোগী। আর ৭৩ হাজারের বেশি জ্বর, সর্দি, কাশি রোগীকে সেবা দেয়া হয়েছে হাসপাতালটিতে।

বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে বর্তমান প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাস মোকাবেলায় ও চিকিৎসাসেবা অব্যাহত রাখতে ফিভার ক্লিনিক, করোনা ভাইরাস ল্যাবরেটরি (পিসিআর ল্যাব), করোনা সেন্টার, কোভিড-১৯ ফলোআপ ক্লিনিক, বিশেষজ্ঞ হেলথ লাইন, হেলপ লাইন, অনলাইন সেবাসহ চিকিৎসাসেবা সংশ্লিষ্ট বিভিন্ন ধরনের কার্যক্রম চালু করা হয়েছে।

গত বছরের ১লা এপ্রিল শাহবাগের বেতার ভবনে প্রতিষ্ঠিত করোনাভাইরাস ল্যাবরেটরিতে গত বৃহস্পতিবার পর্যন্ত ভাইরাসটি শনাক্তকরণের জন্য এক লাখ ৭৬২ জন রোগীর পরীক্ষা সম্পন্ন হয়েছে। পজিটিভ রোগীর সংখ্যা আইইডিসিআর-কে জানিয়ে দেয়া হচ্ছে। গত বছরের ২১ বেতার ভবনে জ্বর, সর্দি, কাশি রোগীদের জন্য প্রতিষ্ঠিত ফিভার ক্লিনিকে গত বৃহস্পতিবার পর্যন্ত ৭৩ হাজার ৭১ জন রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। অন্যদিকে কেবিন ব্লকে গত বছরের ৪ জুলাইয়ে চালুকৃত করোনা সেন্টারে আজ শনিবার সকাল আটটা পর্যন্ত পাঁচ হাজার ৭৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। রোগী ভর্তি হয়েছেন তিন হাজার ৪৬৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৯১৮ জন। বর্তমানে ভর্তি আছেন ১০০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদান ও ভাইরাসটি সনাক্তকরণ কার্যক্রম অব্যাহত রাখতে বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া ফ্রন্টলাইন যোদ্ধা অর্থাৎ করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানকারী ডাক্তার, নার্স, টেকনিশিয়ানসহ স্বাস্থ্যকর্মীদের সঙ্গে নিয়মিত সভা ও মতবিনিময় করে যাচ্ছেন।

ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :