পর্তুগালের বাংলাদেশি শিক্ষার্থীদের পূনর্মিলনী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২১, ১৮:০৪

পর্তুগালে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের পূনর্মিলনী হয়েছে গত শনিবার স্থানীয় সময় বিকাল ৩টায়। জুম অনলাইন অ্যাপের মাধ্যমে বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি পর্তুগাল এ অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশি স্টুডেন্টস কমিউনিটি পর্তুগাল এর সভাপতি জহুরুল ইসলাম মুনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল বাংলাদেশ কমিউনিটির প্রবীণ ব্যক্তি ও লিসবনের স্থানীয় শান্তা মারিয়া মায়রের কাউন্সিলর রানা তসলিম উদ্দীন। এছাড়াও উপস্থিত ছিলেন দুতাবাসের দ্বিতীয় সচিব ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল রাজী।

আরও উপস্থিত ছিলেন- পিএইচডি ফেলো শিরিন আক্তার, সাফি, হাফিজ, তোফায়েল, তানিয়া, মাসুদ, মাস্বাটারসের শিক্ষার্থী আল আমিন, আশিক এবং বাচেলরের শিক্ষার্থী নজরুল, নাইমসহ আরও অনেকে।

কাউন্সিলর রানা তসলিম উদ্দীন তার বক্তব্যে বলেন, ‘এই দেশে খুব কম খরচে পড়াশুনা করা যায় এবং সঙ্গে সঙ্গে ইউরোপের নাগরিক হওয়া যায় খুব সহজে। তাই পড়াশুনা ও ব্যবসার অনেক সুযোগ আছে পর্তুগালে। রাজনীতিরও ব্যাপক সম্ভাবনা আছে এখানে। সুতরাং আপনারা চাইলে মূল ধারায় কাজ করে নিজেকে আরও বিকশিত করতে পারেন।’

দ্বিতীয় সচিব আব্দুল্লাহ আল রাজী বলেন, ‘বাংলাদেশে ভিএফএস-এ ভিসা ফাইল জমা দেওয়া নিয়ে অনেক কাজ করেছি। দূতাবাস না হলেও ভিএফএস বা অন্য কোন অ্যাম্বাসির মাধ্যমে ভিসা বাংলাদেশেই জমা দিতে পারেন তার জন্য জোর প্রচেষ্টা চলছে। আশা করি, কোন একদিন এই সুখবর আপনারা পাবেন।’

পর্তুগালে লকডাউনের কারণে বিভিন্ন শহর থেকে জুম অনলাইন অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে যোগদান করেছেন। অনুষ্ঠানে প্রায় ৩০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :