প্রধান শিক্ষক ‘বেচে দিলেন’ বিদ্যালয় ভবন

জহুরুল হক, দৌলতপুর (কুষ্টিয়া)
| আপডেট : ৩০ জানুয়ারি ২০২১, ১৭:৫৪ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২১, ১৬:৪৮

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার চিলমারী ইউপির পদ্মার চর এলাকার দুই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের পুরাতন ভবনসহ মালামাল বিক্রি করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই শিক্ষকের শাস্তির দাবিতে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করেছে।

তাদের অভিযোগে জানা গেছে, চিলমারী ইউপির ৪২ নং বাজুমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির সঙ্গে যোগসাজশ করে এ কাজ করেন। নদীগর্ভে বিলীন হবার দোহায় দিয়ে একটি রঙিন টিন সেড ঘর, টিনসেড ঘরের পুরাতন টিনসহ অন্যান্য মালামাল কোন রকম নিলাম ছাড়াই গোপণে ৭ লাখ ৩০ টাকায় বিক্রি করে দিয়েছেন তারা। এছাড়া, ২০১৯ ও ২০২০ সালের স্লিপ প্রকল্প এবং বৃহৎ ও ক্ষুদ্র মেরামতের জন্য ২ লাখ ৮০ হাজার টাকা কোন কাজ না করেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এদিকে,একইভাবে নিলাম ছাড়াই ফিলিপনগর ইউপির ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়াও একটি টিনশেড ঘর সাড়ে ছয় লাখ টাকায় বিক্রি করে দিয়েছেন।

তবে এ বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোশারফ হোসেন জানান, ম্যানেজিং কমিটি গঠন নিযে দ্বন্দ্বের কারণে তার বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা সিদ্দিকা জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :