ঝিনাইদহে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১০

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৫ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৪

ঝিনাইদহের কালীগঞ্জে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন।

বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে যশোর-ঝিনাইদহ সড়কের বারোবাজারের পিরোজপুর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ছয়জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর গ্রামের ইসাহাক আলীর ছেলে মুস্তাফিজুর রহমান (২২), ভাটপাড়া গ্রামের রনজিত দাসের ছেলে সনাতন দাশ (২৫), চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ গ্রামের আব্দুর রশিদের মেয়ে রেশমা (২৬), আলমডাঙ্গা উপজেলার নাগদাহ গ্রামের জান্নাতুল বিশ^াসের ছেলে ওয়ালিউল আলম শুভ (২৫), শৈলকুপা উপজেলার বগুড়া গ্রামের মৃত মহরম বিশ্বাসের ছেলে আব্দুল আজিজ (৭৫), সদর উপজেলার নাথকুন্ডু গ্রামের আব্দুল ওয়াহেদের ছেলে ইউনুস আলী (৩২)। ঘটনাস্থলেই নয়জন এবং হাসপাতালে নেয়ার পথে একজন মারা যান। এর মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মোস্তাফিজুর রহমান নামের একজন সিপাহি রয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীরা জানান, মাগুরাগামী জেকে পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ব-১১-০২১৪) যাত্রী নিয়ে যশোর থেকে মাগুরার দিকে যাচ্ছিল। বাসটি বারোবাজার পার হয়ে পিরোজপুর আমজাদ আলী ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে বিপরীত থেকে আসা একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর আড়াআড়ি হয়ে উল্টে পড়ে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ঘটনাস্থলের উভয় পাশে শত শত বাস-ট্রাক আটকে পড়ে। খবর পেয়ে স্থানীয় জনতার সঙ্গে কালীগঞ্জ ফায়ার স্টেশনের সদস্যরা আহত ও নিহতদের উদ্ধার করেন।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, আমরা ঘটনাস্থলে পৌঁছে নয়জনের মরদেহ উদ্ধার করি এবং উদ্ধারকৃত রোগীদের মধ্যে একজন যশোর নেয়ার পথে মারা গেছেন। সব মিলিয়ে ১০ জন মারা গেছেন। পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় উল্টে যাওয়া বাস থেকে হতাহতদের উদ্ধার করি। আহতদের ঝিনাইদহ, কালীগঞ্জ ও যশোর ২৫০ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান জানান, আহতদের উদ্ধার করে ঝিনাইদহ, যশোর ও কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

দুর্ঘটনার পর ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা, ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজাসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যয়ভার বহন ও নিহতদের পরিবারের আর্থিক সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এমআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :