সূচকের উত্থানে দুই পুঁজিবাজারে চলছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫৬
ফাইল ছবি

সূচকের উত্থানের মধ্যে দিয়ে দেশের উভয় পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শুরুর পর এক ঘণ্টা ৪০ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩০ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসই ও সিএসই’র বাজার বিশ্লেষণে দেখা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৪০২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক পাঁচ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২২৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ৫৯ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৩৩০ কোটি ৫৩ লাখ ১৪ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩১৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৭টি কোম্পানির। কমেছে ৭৭টির। অপরিবর্তিত রয়েছে ১০২টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। চতুর্থ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১২৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৪৭টির। কমছে ৪৬টির। আর দর অপরিবর্তিত আছে ৩৫টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে সাত কোটি ৬১ লাখ ৭২ হাজার ৫২০ টাকা।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এসআই/এমআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :