সৌদি বাদশাহের সঙ্গে বাইডেনের ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:৩৬

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পাঁচ সপ্তাহের মাথায় স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো বাদশাহ সালমানের সঙ্গে কথা বললেন তিনি।

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের টেলিফোনে কথা বলা নিয়ে হোয়াইট হাউস একটি বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে, সম্প্রতি লৌজান আল-হাথলুলসহ সৌদি-আমেরিকান মানবাধিকার কর্মীদের মুক্তিকে ইতিবাচকভাবে দেখছেন প্রেসিডেন্ট বাইডেন। একইসঙ্গে বিশ্বব্যাপী মানবাধিকার নিশ্চিত এবং আইনের শাসন প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্র কাজ করছে বলেও বাদশাহ সালমানকে নিশ্চিত করেছেন তিনি।’ ফোনালাপে উভয় নেতা যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের দীর্ঘ দিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং সৌদির বিরুদ্ধে ইরানপন্থী বিভিন্ন গ্রুপের হুমকি নিয়ে আলোচনা করেন।

বিবৃতিতে বলা হয়, ‘সৌদি আরবের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী এবং যথাসম্ভব স্বচ্ছতা আনতে কাজ করা হচ্ছে বলে সৌদি বাদশাহকে জানিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। এছাড়া যৌথ স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোতে একসঙ্গে কাজ করার বিষয়ে একমত হয়েছেন উভয় নেতা।’

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :