বঙ্গবন্ধু মেডিকেলকে বিশ্বমানে উন্নীত করতে হবে: উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ১৮:৫৩

অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে জাতির জনকের নামে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে চিকিৎসাসেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণায় বিশ্বমানে উন্নত করতে হবে মন্তব্য করেছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ব্লকের অডিটোরিয়ামে অনুষ্ঠিত দেশের সব মেডিকেল শিক্ষায় উচ্চতর ডিগ্রি অর্জনের জন্য মার্চ ২০২১ সেশনে ভর্তিকৃত রেসিডেন্সি প্রোগ্রামের শিক্ষার্থীদের বরণ ও পরিচিতি অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য এই কথা বলেন। এসময় উপাচার্য নবাগত রেসিডেন্টদের শপথ বাক্য পাঠ করান।

উপাচার্য বলেন, যেকোনো হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা অসহায়। তাদেরকে আপন করে নিতে হবে, যাতে রোগীদের আস্থা অর্জন করা যায়। রোগীরা যেন অবহেলিত না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

উপাচার্য বলেন, মানুষের সবচাইতে বড় সম্পদ হলো জ্ঞান। এই জ্ঞান অর্জনের দিকে গুরুত্ব দিতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান বলেন, ভালো চিকিৎসক হতে হলে অবশ্যই ভালো মানুষ হতে হবে। নিজেকে দক্ষ চিকিৎসক হিসেবে গড়ে তুলতে হবে। একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান, বেসিক সায়েন্স ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. মানজারের শামীম, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সারাদেশের বিভিন্ন মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষদের বিদেশি ছাত্রছাত্রীসহ মেডিকেল শিক্ষার্থী, ডিনবৃন্দ, কোর্স ডাইরেক্টর, (বিএসএমএমইউ)’র অধিভুক্ত কলেজের প্রধান, এই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ এতে স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন।

(ঢাকাটাইমস/০১মার্চ/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :