রিমান্ডে ছাত্রদলের নেতাকর্মীদের নির্যাতনের অভিযোগ রিজভীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২১, ১৩:১৭ | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১৩:১৫

জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় গ্রেপ্তার হওয়া ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে রিমান্ডে নির্যাতন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, একদিকে বিক্ষোভ বানচাল করার জন্য উন্মত্ত পুলিশের বেপরোয়া লাঠিপেটায় রক্তাক্ত করা হচ্ছে। অন্যদিকে গ্রেপ্তার করে রিমান্ড নামক টর্চারিং মেশিনে ঢুকিয়ে ছাত্রদল নেতাদেরকে নির্যাতনের যে ভয়াবহ দুর্ভোগ পোহাতে হচ্ছে তা নজীরবিহীন। ছাত্রদলের ১৩ জন নেতাকে গ্রেপ্তার করে তাদেরকে ৫ দিনের রিমান্ডে নিয়ে পৈশাচিক নির্যাতন চালানো হচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

রিজভী অভিযোগ করে বলেন, সোমবার রাতে গ্রেপ্তারের উদ্দেশ্যে পুলিশ ঢাকা জেলা ছাত্রদলের সদস্য সজীব রায়হানকে বাসায় না পেয়ে তার তিন ভাই জুয়েল, সোহেল ও সুমনকে ধরে নিয়ে গেছে। এসব ঘটনা নিশিরাতের সরকারের ক্রোধপরায়ণতা ও উৎপীড়ণের এক ভিন্ন ও গভীর দৃষ্টান্ত।

রিজভী আরও বলেন, গত পরশু দিন লেখক মুশতাক আহমেদের সরকারি হেফাজতে মৃত্যু ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশের অতর্কিত হামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন, সহ-সভাপতি মামুন খান, সাইফ মাহমুদ জুয়েল, আক্তার হোসেন, ফারুক হোসেন, সানজিদা আক্তার তুলিসহ প্রায় শতাধিক নেতাকর্মী গুরুতর আহত হন। এই বর্বরোচিত আক্রমণের পরেও পুলিশ থেমে নেই।

তিনি আরো অভিযোগ করে বলেন, রবিবার সন্ধ্যার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য আনিসুর খন্দকার অনিক, এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার জিসান এবং সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের কর্মী আতিক মোর্শেদকে আইন শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গিয়ে দীর্ঘ সময় অস্বীকার করেছে।

তিনি অবিলম্বে গ্রেপ্তার ছাত্রদল নেতাদের রিমান্ড বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার করে মুক্তি দাবি জানান।

(ঢাকাটাইমস/২মার্চ/বিইউ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :