‘সর্বাত্মক লকডাউনে’ বন্ধ থাকবে আকাশপথও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২১, ২১:৩৭ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ২১:২৬
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় সর্বাত্মক লকডাউনের অংশ হিসেবে আকাশপথও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ১৪ এপ্রিল বুধবার থেকে ২০ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহ আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব পথে ফ্লাইট পরিচালনা বন্ধ থাকবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে যাত্রী চলাচলে ফ্লাইট বন্ধ থাকলেও পণ্যবাহী উড়োজাহাজ (কার্গো) ও বিশেষ ফ্লাইট চলাচল করবে।

রবিবার বিকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, ১২ ও ১৩ এপ্রিলে আন্তর্জাতিক রুটগুলোতে উড়োজাহাজ চলবে। ১৪ এপ্রিল ভোর থেকে আর কোনো ফ্লাইট পরিচালনা করা হবে না।

তিনি জানান, যাত্রী চলাচলে ফ্লাইট বন্ধ থাকলেও পণ্যবাহী উড়োজাহাজ (কার্গো) ও বিশেষ ফ্লাইট চলাচল করবে। এছাড়া কেউ বিদেশে চিকিৎসার জন্য যেতে চাইলে বিশেষ ফ্লাইটে যেতে পারবেন বলে জানান তিনি।

গত সোমবার (৫ এপ্রিল) থেকে দেশের অভ্যন্তরীণ পথে সবধরনের উড়োজাহাজ চলাচল বন্ধ আছে। তবে আন্তর্জাতিক পথে উড়োজাহাজ চলছে। আগামী ১৪ এপ্রিল থেকে সরকার সর্বাত্মক লকডাউনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :