ন্যাশনাল ব্যাংকের ভারপ্রাপ্ত এমডি শাহ্ সৈয়দ আব্দুল বারী

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ এপ্রিল ২০২১, ১৪:৫৫ | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২১, ১২:৩০

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) হলেন শাহ্ সৈয়দ আব্দুল বারী। গত সোমবার ব্যাংকের ৪৪৪ তম পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সংশ্লিষ্ট জানা গেছে, গত সোমবার (১২ এপ্রিল) বিকালে ভার্চুয়ালে ব্যাংকটির বোর্ড পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান মনোয়ারা সিকদার। এ সময় বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষকসহ অন্য পরিচালকরা অংশ নেয়।

সভায় ব্যাংকটির এমডি শূন্যতার বিষয়টি গুরুত্বের সাথে নেয়া হয়। তখন সকলের সম্মতিক্রমে ব্যাংকের ডিএমডি শাহ্ সৈয়দ আব্দুল বারীকে এমডি (চলতি দায়িত্ব) প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, শাহ্ সৈয়দ আব্দুল বারী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কল্যাণে স্নাতকত্তোর ডিগ্রি নিয়ে ১৯৮৪ সালে এবি ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এরপর আমেরিকান এক্সপ্রেস ব্যাংক, প্রাইম ব্যাংক মার্কেনটাইল ব্যাংকে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘ কর্মজীবনের ১২ বছর শাখা ব্যাংকিং এর দায়িত্ব পালন করেন।

এছাড়া ক্যামিলকের দায়িত্ব পালন, এইচ আর ডি ও ইন্টার্নাল কন্ট্রোল ডিপার্টমেন্ট এর প্রধান ও চট্টগ্রামের আঞ্চলিক প্রধানের দায়িত্ব পালন করেন।

তিনি ২০১৫ সালে এসইভিপি পদে ন্যাশনাল ব্যাংকের যোগদান করেন। সফলভাবে দায়িত্ব পালনের জন্য ২০১৬ সালে তাকে ডিএমডি পদে পদোন্নতি দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/আরএ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :