লকডাউনে যেখানে পাবেন সতেজ মাছ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১০:৩৩ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১০:২৭

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের দেয়া বিধিনিষেধেও রাজধানীবাসীর মধ্যে ফরমালিনমুক্ত সামুদ্রিক ও মিঠাপানির সতেজ মাছ বিক্রির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন। এতে রমজান মাসে রাজধানীবাসীর জন্য সুবিধা হবে।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন সূত্রে জানা গেছে, রাজধানীর ১৬টি স্থানে ৮টি ভ্রাম্যমাণ ফিশভ্যানে করে বিভিন্ন সময় মাছ বিক্রি করা হচ্ছে।

মাছ বিক্রির এলাকা ও সময়

১। ইস্কাটন লেডিস ক্লাব সংলগ্ন (সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত)। ২। মিরপুর ডিওএইচএস (সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত)। ৩। মহাখালী ডিওএইচএস (সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত)। ৪। ধানমন্ডি (সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত)। ৫। গুলশান (সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত)

৬। বনানী ডিওএইচএস (সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত)। ৭। কৃষকের বাজার সেচ ভবন (সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত)। ৮। শংকর (সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত)। ৯। সচিবালয় গেট (দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত)। ১০। আজিমপুর কলোনি (দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত)। ১১। সেগুনবাগিচা (দুদক অফিসের সামনে) (দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত)।

১২। এজিবি কলোনি, মতিঝিল (দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত)। ১৩। মিরপুর ডিওএইচএস (নতুন ভবন) (দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত)। ১৪। মোহাম্মদপুর মা ও শিশু হাসপাতাল সংলগ্ন (দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত)। ১৫। ধানমন্ডি-২৮ (বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত)। ১৬। বারিধারা (দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত)। ফিশভ্যানে ফরমালিন মুক্ত বিভিন্ন জাতের মাছ বিক্রি করছে মৎস্য উন্নয়ন করপোরেশন।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের সহকারী মার্কেটিং অফিসার শ ম সাদেক মিয়া সরকার বলেন, অবতরণ কেন্দ্রগুলো থেকে মাছ সংগ্রহ করা হয়। গত কয়েক বছর ধরে রাজধানীর কিছু পয়েন্টে বিক্রি করা হচ্ছে। তবে করোনা ও রমজান উপলক্ষে ১২ এপ্রিল থেকে আমরা বিক্রয় কর্মসূচি শুরু করেছি।

তিনি জানান, আগের পয়েন্টগুলোতে বেশি বিক্রি হচ্ছে। নতুন পয়েন্টে এখনও সেভাবে সাড়া পাওয়া যাচ্ছে না। একেক পয়েন্টে একেক পরিমাণে মাছ বিক্রি হয়। এ মাছ কিনে ক্রেতারা নিশ্চিন্তে খেতে পারেন। নিরাপদ মাছ খেতে যে কেউ আমাদের কাছ থেকে মাছ কিনতে পারেন। প্রয়োজনে যোগাযোগ করা যাবে ০১৭৯৬-১৬৫৭৯৪ ও ০১৭৫৭-১৭০৮৭০ মোবাইল নম্বরে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এসআই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :