স্বাস্থ্যবিধি ভঙ্গে ২৮ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২১, ২১:২০

চলমান লকডাউনের স্বাস্থ্যবিধি উপেক্ষা করার দায়ে ঢাকা উত্তর এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালতে বেশ কয়েকজনকে জরিমানার করা হয়েছে। সোমবার লকডাউনের ষষ্ঠ দিনে দুই সিটিতে প্রায় ২৮ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে। এরমধ্যে উত্তর সিটিতে ১৪ হাজার ৯০০ টাকা এবং দক্ষিণ সিটিতে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করা, লাইসেন্স ব্যতীত ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব্যবসা করা, মাস্ক না পরা এবং স্বাস্থ্যবিধি না মানার কারণে ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডে ছয়টি মামলায় চার হাজার ২০০ টাকা এবং ৫১ নম্বর ওয়ার্ডে চার টি মামলায় ১০ হাজার ৭০০ টাকাসহ মোট ১০টি মামলায় ১৪ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় একযোগে নয়টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়েছে।

অঞ্চল ১-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) পাশাপাশি করপোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতসমূহের নেতৃত্ব দেন। অভিযানে সরকারি বিধিনিষেধ অমান্য করা, স্বাস্থ্যবিধি ভঙ্গ করা, অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখা ও মশার লার্ভা পাওয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোট ১২টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় সর্বমোট ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের বিষয়ে করপোরেশনের অঞ্চল -৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার বলেন, 'প্রতিদিনই আমরা লকডাউনে আরোপিত স্বাস্থ্যবিধিসহ অন্যান্য বিধিনিষেধ তদারকি ও কার্যকর করতে অভিযান পরিচালনা করছি। পাশাপাশি প্রতিদিনই জনগণকে উদ্বুদ্ধ ও সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। শুধু অভিযান দিয়েই লকডাউন দৃশ্যমানভাবে কার্যকর করতে হলে আমাদেরকে আরও বেশি কঠোরতা প্রদর্শন করতে হবে, জেল-জরিমানা বাড়াতে হবে। কিন্তু আমরা জেল-জরিমানায় না গিয়ে জনগণের সহযোগিতা চাই। লকডাউন কার্যকরে জনগণের আরও বেশি সচেতন হতে হবে এবং দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।'

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :