৭ দিনে ডিএনসিসির করোনা হাসপাতালে ৫১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ এপ্রিল ২০২১, ১৫:৪২ | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১, ১৫:৩০

দেশে দিনদিন বেড়েই চলছে করোনাভাইরাসে মারা যাওয়া মানুষের সংখ্যা। প্রতিনিয়ত ভাইরাসটি শনাক্ত হচ্ছে হাজার হাজার মানুষের মধ্যে। এই অবস্থায় চাপ বাড়ছে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালগুলোতে। নতুন শুরু হওয়া রাজধানীর মহাখালীতে ডিএনসিসির করোনা ডেডিকেটেড হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১৭৮ জন রোগী ভর্তি হয়েছেন। আইসিইউর একশ শয্যার মধ্যে ভর্তি রয়েছেন ৯৮ জন রোগী। মারা গেছেন ১১ জন।

গত ১৮ এপ্রিল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে এই হাসপাতালটি। পরদিন হাসপাতালটিতে রোগী ভর্তির কার্যক্রম শুরু হয়। রবিবার পর্যন্ত সাত দিনে হাসপাতালটিতে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৫১ জন। আর এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ৭০১ জন।

রবিবার দুপুরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন।

হাসপাতালের পরিচালক জানান, এখানে ১০০টি আইসিইউ বেড আছে। এছাড়াও ২০০ বেডের আইসিইউ প্রস্তুত রয়েছে। শিগগিরই চালু হবে। এরইমধ্যে আরও নার্স, চিকিৎসক যোগ দিয়েছেন। সশস্ত্র বাহিনী থেকেও অনেকে যোগ দিচ্ছেন। সামনে আইসিইউ, কনসালটেন্ট এর সংখ্যা আরও বাড়বে।

তিনি বলেন, এ মুহূর্তে সার্জিক্যাল, গাইনী বিভাগের সেবা নেই। এই রোগীদের আমরা ঢাকা মেডিকেলে ট্রান্সফার করে দিচ্ছি। তাদের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। রাজধানীসহ ঢাকার বাইরের রোগীরাও এখানে আসছেন। আমরাও বাইরের জেলা থেকে আসা রোগীদেরই অগ্রাধিকার দিচ্ছি। যারা ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ট্রান্সফার হয়ে আসছেন, তাদের নিরুৎসাহিত করছি।

ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আরও বলেন, হাসপাতালে সব ধরনের সেবা ও ওষুধ সরবরাহ করা হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে সেবার পরিধি আরও বাড়বে।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :