বিএসএমএমইউতে আজ টিকার দ্বিতীয় ডোজ নিলেন ২১৬৪ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২১, ১৭:২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারে আজ কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২১৬৪ জন নিয়েছেন।

রবিবার বিএসএমএমইউ থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৫ এপ্রিল পর্যন্ত বিএসএমএমইউতে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৪ হাজার ৫৬৪ জন এবং ২ মে পর্যন্ত দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২৮ হাজার ৬৯০ জন।

বেতার ভবনের পিসিআর ল্যাবে ১ মে পর্যন্ত এক লাখ ৩৭ হাজার ৬৬২ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে গতকাল ১ মে পর্যন্ত ৯৩ হাজার ১৫৯ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন।

অন্যদিকে করোনা ইউনিটে আজ রবিবার সকাল আটটা পর্যন্ত ৮ হাজার ৪৩৭ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৪ হাজার ৭৭৫ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ হাজার ২২ জন। বর্তমানে ভর্তি আছেন ১১৫ জন রোগী। আইসিইউতে ভর্তি আছেন ১৫ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৫ জন।

এদিকে আজ রবিবার বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ একটি জুম মিটিংসহ চারটি সভায় অংশ নেন। এরমধ্যে একটি তাঁর কার্যালয়ের প্রশাসনিক সভা, একটি বিএসএমএমইউর ভাইরোলজি বিভাগের, একটি গোপালগঞ্জ হার্ট ফাউন্ডেশনের এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠিত একটি গুরুত্বপূর্ণ জুম মিটিং। ভাইরোলজি বিভাগের সভায় কোভিড ১৯ টিকাদান কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। গোপালগঞ্জ হার্ট ফাউন্ডেশনের সভায় হৃদরোগ চিকিৎসাসেবা কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। গোপালগঞ্জ জেলায় হৃদরোগ বিষয়ক একটি বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার বিষয়েও আলোচনা করা হয়।

(ঢাকাটাইমস/০২ মে/এএ/ইএসÑ

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :