স্থগিত আইপিএল ইংল্যান্ডে আয়োজনের প্রস্তাব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২১, ১১:৩৮

ভারতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি এবং ফ্রাঞ্চাইজিগুলোতে করোনা হানা দেয়ার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে আইপিএলের এবারের আসর খেলা। তবে বন্ধ থাকা আইপিএল আয়োজন করতে চাচ্ছে ইংল্যান্ডের কয়েকটি কাউন্টি ক্লাব। ইতোমধ্যেই তারা ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে প্রস্তাবনাও পাঠিয়েছে।

গ্যালারীতে দর্শক না থাকলেও ভালোই জমে উঠেছিল আইপিএলের ১৪তম আসরের খেলা। হুট করে কলকাতার দুই ক্রিকেটারের করোনা পজেটিভ আসে। এরপর চেন্নাই সুপার কিংসের তিন সদস্যও করোনায় সংক্রমিত হয়। করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয় আইপিএল।

টুর্নামেন্টে বাকি আছে আরও ৩১ ম্যাচ বাকি রয়েছে। পুনরায় আইপিএল শুরু করতে রীতিমতো হিমসিম খাচ্ছে বিসিসিআই। এমন সময় ইংল্যান্ডে আয়োজনের প্রস্তাব এসেছে। প্রস্তাবটি গৃহীত হলে আরেক কাউন্টি ক্লাব ল্যাঙ্কাশায়ারের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডেও ম্যাচ আয়োজন করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। যদিও ল্যাঙ্কাশায়ার স্পষ্ট করে জানিয়েছে, চিঠি সম্পর্কে তারা অবগত, তবে সেখানে তাদের স্বাক্ষর ছিল না।

স্থগিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি শুধু শেষ করাই তাদের ভাবনার মুখ্য বিষয় নয়। কাউন্টি ক্লাবগুলোর যুক্তি, আইপিএল হলে সেরা ছন্দে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে যেতে পারবেন বিশ্বের শীর্ষ ক্রিকেটাররা। ভারতে কোভিড পরিস্থিতিতে বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেওয়ার সম্ভাবনা আছে। সেক্ষেত্রে আইপিএল ইংল্যান্ডে হলে আমিরাতের উইকেটগুলোও তাজা থাকবে বলে ক্লাবগুলোর মত।

কাউন্টি দলগুলোর প্রস্তাব গৃহীত হওয়ার পথে কিছুটা জটিলতা রয়েছে। একে তো মহামারির গতিপ্রকৃতি আগ থেকে কল্পনা করা কঠিন। আর বিশ্বকাপ ভারত থেকে সরানো হবে, এমন সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। আবার যুক্তরাজ্যে কোয়ারেন্টিন আইন মেনে সারা বিশ্ব থেকে খেলোয়াড় টেনে আনাও কঠিন।

এদিকে ইংল্যান্ড ও ভারতের মধ্যে টেস্ট সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর। এরপর বাংলাদেশ ও পাকিস্তান সফরে যাওয়ার কথা ইংল্যান্ডের। বিশ্বের আরও অনেক দলই এ সময় আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবে।

(ঢাকাটাইমস/০৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :