টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৫ পয়েন্ট হারাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২১, ১২:৪৫

পরপর দুটি টেস্ট সিরিজে হারার পর আইসিসি কর্তৃক দুঃসংবাদই আসবে- এমনটাই প্রত্যাশা ছিল। আর সেটাই ঘটল। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে মোট ৫ পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে গত মাসে শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশ দল। এই সিরিজের প্রথম ম্যাচটি হলেও দ্বিতীয় ম্যাচে ইনিংস ব্যবধানে হেরেছে মুমিনুল হকের দল। ফলে ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিকরা।

এর আগে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে আরো বাজে অবস্থা রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের। দুই ম্যাচেই হেরে ক্যারিবীয়দের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। পরপর দুটি সিরিজ হারের মাসুল গুনতে হলো বাংলাদেশকে।

৫ রেটিং পয়েন্ট হারিয়ে ৪৬ পয়েন্ট নিয়ে নয় নম্বরে অবস্থান করছে মুমিনুলের দল। অন্যদিকে পাকিস্তানের কাছে সবশেষ সিরিজে হোয়াইটওয়াশ হলেও ৮ পয়েন্ট যোগ হয়েছে জিম্বাবুয়ের, ৩৫ পয়েন্ট নিয়ে দশে তারা।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট ভারত ও নিউজিল্যান্ড নিজেদের শীর্ষ দুই স্থান ধরে রেখেছে। সবশেষ আপডেটের সঙ্গে ১ পয়েন্ট যোগ করে ১২১ নিয়ে সবার ওপরে রয়েছে ভারত। নিউজিল্যান্ডের যোগ হয়েছে ২ পয়েন্ট, তাদের রয়েছে ১২০।

৫টি মূল্যবান পয়েন্ট খুইয়ে চার নম্বরে নেমে গেছে অস্ট্রেলিয়া। তাদের রয়েছে ১০৯ পয়েন্ট। অন্যদিকে ৩ পয়েন্ট পাওয়া ইংল্যান্ড ১০৯ পয়েন্ট নিয়ে রয়েছে তিন নম্বরে।

(ঢাকাটাইমস/১৩মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :