সাংবাদিক রোজিনাকে কারাবিধি মেনে চিকিৎসা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৭:০৬

সরকারি নথি চুরির মামলায় গ্রেপ্তার দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে কারাবিধি অনুযায়ী চিকিৎসা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার রোজিনার চিকিৎসার নির্দেশনা চেয়ে করা আবেদনের শুনানিকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এই আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার এই তথ্য জানিয়ে বলেন, ‘সাংবাদিক রোজিনা ইসলাম বিভিন্ন রোগে ভুগছেন। আমরা আদালতে তার চিকিৎসার জন্য আবেদন করলে শুনানি শেষে আদালত কারাবিধি অনুযায়ী চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছেন। একই আদালত রোজিনার রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এদিকে আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর হওয়ার পর রোজিনা ইসলামকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে সরকারি নথি চুরির অভিযোগ এনে তাকে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখা হয়। রাত ৮টার দিকে লিখিত অভিযোগসহ শাহবাগ থানা পুলিশের হাতে এই সাংবাদিককে তুলে দেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। পরে রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়।

রাতেই স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. শিব্বির আহমেদ উসমানী বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

(ঢাকাটাইমস/১৮মে/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :