ভারতকে চার ট্রাক করোনা প্রতিষেধকসামগ্রী দিলো বাংলাদেশ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৯:৫০

বেনাপোল বন্দর দিয়ে দ্বিতীয় চালানে করোনা প্রতিরোধী ইনজেকশন, ক্যাপসুল, হ্যান্ড স্যানিটাইজারসহ ১৮ প্রকারের ওষুধ বেনাপোল চেকপোস্ট দিয়ে মঙ্গলবার বিকালে ভারতে হস্তান্তর করা হয়েছে। শুভেচ্ছা উপহার হিসেবে বাংলাদেশ সরকার ভারতকে করোনা চিকিৎসার এসব ওষুধ ও ইনজেকশন পাঠিয়েছে।

কোলকাতাস্থ বাংলাদেশের উপহাইকমিশনার তৌফিক হাসান এসব করোনার ওষুধ ও ইনজেকশন গ্রহণ করে ভারতীয় রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে হস্থান্তর করেন।

করোনা চিকিৎসায় ব্যবহারের জন্য মঙ্গলবার ৪ ট্রাক ওষুধ ও ইনজেকশন ভারত সরকারকে উপহার হিসেবে হস্থান্তর করেন। ইতিপূর্বে গত ৬ মে ১০ হাজার পিস করোনা প্রতিষেধক ইনজেকশন ভারতকে উপহার দেয় বাংলাদেশ।

স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা আবু তাহের জানান, চারটি ট্রাকে প্রায় ২০ কোটি টাকা দামের করোনা প্রতিরোধী ইনজেকশন, ক্যাপসুল, হ্যান্ড স্যানিটাইজারসহ ১৮ ধরনের ওষুধ রয়েছে।

সিঅ্যান্ডএফ এজেন্ট রবি ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী রবিউল ইসলাম রবি জানান, এসব ওষুধ ভারতীয় রেড ক্রিসেন্ট সোসাইটির কাছে হস্থান্তর করা হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার আজিজুর রহমান জানান, বিকাল ৩টার দিকে কাস্টমসের সব আনুষ্ঠানিকতা শেষে চার ট্রাক করোনা প্রতিষেধক ওষুধ ও ইনজেকশন হস্থান্তর করা হয়েছে। কোলকাতাস্থ বাংলাদেশি উপহাইকমিশনার এসব উপহারসামগ্রী গ্রহণ করেছেন।

(ঢাকাটাইমস/১৮মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :